রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পাঞ্জাবে চালক ছাড়া ৭০ কিলোমিটার চলল ট্রেন

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
পাঞ্জাবে চালক ছাড়া ৭০ কিলোমিটার চলল ট্রেন


নয়াদিল্লি, ২৫ ফেব্রুয়ারি – চালক ছাড়াই প্রায় ৭০ কিলোমিটার চললো ট্রেন! বিশ্বাস হচ্ছে না? অবিশ্বাস্য হলেও ভারতের পাঞ্জাব প্রদেশে আসলেই এমন ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে পাঞ্জাবের পাঠানকোট স্টেশনে ৫৩টি বগিওয়ালা একটি পণ্যবাহী ট্রেন থেমে ছিল। চালক ট্রেন থেকে নামার আগে হ্যান্ডব্রেক টানতে ভুলে যান। একপর্যায়ে ট্রেনটি আপনাআপনিই ঢালু রেললাইন ধরে চলতে থাকে।

স্থানীয় রেল কর্মকর্তারা বলছেন, জম্মু থেকে পাঞ্জাবে আসা পণ্যবাহী ট্রেনটি পাথর বহন করছিল। উচি বাসি এলাকায় থামার আগে সেটি ঘণ্টায় ১০০ কিলোমিটার বেগে পাঁচটি স্টেশন অতিক্রম করেছিল। চালক ছাড়াই সেটি চলছে খবর পেয়ে ট্রেনটি থামানোর জন্য ট্র্যাকে কাঠের ব্লক রাখা হয়।

‘এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি। ঘটনার সঠিক কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। তদন্ত চলমান।’

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ট্রেনটি একটি স্টেশনের পাশ দিয়ে খুব দ্রুত গতিতে চলে যাচ্ছে। রেল লাইনের পাশে থাকা লোকজন আতঙ্কে দিগ্বিদিক ছুটছেন।

ভিডিও প্রকাশ্যে আসতেই বিষয়টি ভারতজুড়ে আলোচনার বিষয় হয়ে উঠেছে। চালককে বরখাস্ত করার পাশাপাশি অনেকে আবার কেন্দ্রীয় রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন। ভারতের রেল সুরক্ষা বাহনীর (আরপি এফ) উপ-পরিদর্শক অশোক কুমার জানিয়েছেন, এই ঘটনার পর নির্দিষ্ট রুটের সব ট্রেনে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

যদিও ভারতে এমন ঘটনা এবারই প্রথম নয়। ২০২০ সালে ঝাড়খণ্ড রাজ্যে ঠিক এমন একটি ঘটনা ঘটেছিল। বরসুয়া রেলস্টেশনে থেকে থাকা একটি পণ্যবাহী ট্রেন বিমলগড় রেলওয়ে স্টেশনের দিকে (পেছন বরাবার) যেতে শুরু করে। সেটির গতিবেগও ১০০ কিলোমিটার উঠে গিয়েছিল।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৫ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: