বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ইসলামাবাদ, ২৪ ফেব্রুয়ারি – পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন গুজরানওয়ালার সন্ত্রাসবাদবিরোধী একটি আদালত।

শুক্রবার আদালত রানা সানাউল্লাহর বিরুদ্ধে এই নির্দেশ দেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম জিও নিউজ। বিচারপতি রানা জাহিদ এই জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার গুজরানওয়ালার সন্ত্রাসবাদবিরোধী আদালত পুলিশের প্রতিবেদন খারিজ করে এবং রানা সানাউল্লাহকে আগামী ৭ মার্চ হাজির করার নির্দেশ দেন।
জনসভায় দেয়া একাধিক বক্তব্যে দেশটির বিচারবিভাগ এবং সরকারি কর্মকর্তাদের হুমকি দেয়ার অভিযোগে রানা সানাউল্লাহর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। গত বছরের আগস্ট মাসে রানা সানাউল্লাহর বিরুদ্ধে সন্ত্রাসীবাদবিরোধী ধারায় একটি মামলা দায়ের করা হয়।

প্রাথমিক তথ্য প্রতিবেদনে (এফআইআর) বলা হয়েছে যে, ২০২১ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ২৯ জানুয়ার পর্যন্ত রানা সানাউল্লাহ তার বিচার বিভাগের কাজ বন্ধ করার এবং পাঞ্জাব পুলিশ কর্মকর্তাদের সন্তানদের হত্যা করার হুমকি দিয়েছিলেন। সেই মামলা দায়েরের পর শুক্রবার গুজরানওয়ালা আদালত মামলাটি গ্রহণ করেছে।

শুনানির শুরুতে মন্ত্রীর নাম বাদ দিয়ে মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে পেশ করে পুলিশ। তবে বিচারক সেই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে এবং গুজরানওয়ালার এসপি (তদন্ত), পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট এবং তদন্তকারী কর্মকর্তাকে নোটিশ জারি করেছেন। পাশপাশি আদালত আইনশৃঙ্খলা বাহিনীকে আগামী ৭ মার্চের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেফতার করে আদালতে হাজির করারও নির্দেশ দিয়েছেন।

সূত্র: বিডি-প্রতিদিন


আরো খবর: