বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পরীক্ষা না দিয়েই বৃত্তি পেল ছাত্র

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩


কুড়িগ্রাম, ২৮ ফেব্রুয়ারি – প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অনুপস্থিত থেকেও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে এক শিক্ষার্থী। সে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ওই ছাত্র ফরম পূরণ করলেও ৩০ ডিসেম্বর ফুলবাড়ী ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ওই কেন্দ্রের ১০১ নম্বর কক্ষে সে অনুপস্থিত ছিল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল থেকে দেখা যায়, নাগেশ্বরী উপজেলায় ৪৪ শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ৩৭ শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। তাদের মধ্যে ফলাফল শিটে সাধারণ গ্রেডের ২৪ নম্বরে ওই শিক্ষার্থীর রোল অন্তর্ভুক্ত রয়েছে।

এ বিষয়ে চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এ টি এম শফিকুল আলম বলেন, বৃত্তি পরীক্ষার জন্য আমাদের বিদ্যালয় থেকে সাত শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে। তার মধ্যে তিনজন পরীক্ষায় অংশ নেয়নি। তবে প্রকাশিত ফলাফলে দেখা যায়, অনুপস্থিত এক শিক্ষার্থীর রোল নম্বর সেখানে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নাগেশ্বরী উপজেলা শিক্ষা অফিসার আশরাফুজ্জামান বলেন, বিষয়টি শুনেছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ওই ছাত্র পরীক্ষায় অংশ নেয়নি। ফলাফল শিটে তার রোল কীভাবে এসেছে তা পর্যবেক্ষণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, উপজেলা থেকে যে তালিকা পাঠানো হয়েছে সে তালিকায় অনুপস্থিত থাকলে ওই ছাত্রের বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিকে, সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার সদ্য প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে। সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় ফলাফল স্থগিত করা হয়েছে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৮ ফেব্রুয়ারি ২০২৩


আরো খবর: