শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

পদত্যাগ করলেন নির্বাচন কমিশনার অরুণ গোয়েল

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১০ মার্চ, ২০২৪
পদত্যাগ করলেন নির্বাচন কমিশনার অরুণ গোয়েল


নয়াদিল্লি, ০৯ মার্চ – লোকসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে হঠাৎ করে পদত্যাগ করেছেন ভারতের নির্বাচন কমিশনার অরুণ গোয়েল। তার পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন প্রেসিডেন্ট দ্রুপুদি মুর্মু।

তিনি পদত্যাগ করার আগে নির্বাচন কমিশনে আগে থেকে একটি পদ খালি ছিল। এখন কমিশনে শুধুমাত্র প্রধান নির্বাচন কমিশনার রাজিব কুমার রয়ে গেছেন।

একটি সূত্র ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভে শনিবার (৯ মার্চ) জানিয়েছিল আগামী সপ্তাহে লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। তবে অরুণ গোয়েল পদত্যাগ করায় এ বিষয়টি ঝুলে গেছে।

১৯৮৫ সালের আইএএস ব্যাচের কর্মকর্তা অরুণ গোয়েল ২০২২ সালের ১৮ নভেম্বর সরকারি চাকরি থেকে পদত্যাগ করেন। এর একদিন পরই তাকে নির্বাচন কমিশনার পদে নিয়োগ দেওয়া হয়। তার নিয়োগটি উচ্চ আদালতে চ্যালেঞ্জ করা হয়েছিল। ওই সময় আদালত জিজ্ঞেস করেছিলেন, অরুণকে নির্বাচন কমিশনার বানাতে ‘কিসের এত তাড়া ছিল।’

পরবর্তীতে এই পিটিশন খারিজ করে দেন আদালতের দুই সদস্যের বেঞ্চ। ওই সময় আদালত বলেছিলেন, সংবিধানের একটি বেঞ্চ বিষয়টি তদন্ত করেছে কিন্তু তারা অরুণ গোয়েলের নিয়োগ বাতিল করতে চায়নি।

এ বছর ভারতে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। বিশাল এ মহাযজ্ঞে অংশ নিতে রাজনৈতিক দলগুলো প্রস্তুতি শুরু করেছে। তারা এখন প্রার্থীতা চূড়ান্ত করছে।

ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপি আবারও ক্ষমতায় আসবে। বর্তমানে অন্যান্য দলগুলোর তুলনায় বিজেপির জনপ্রিয়তা সবচেয়ে বেশি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৯ মার্চ ২০২৪





আরো খবর: