বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নেশা করার অভিযোগে লাদেনের হত্যাকারী মার্কিন নেভি অফিসার গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
নেশা করার অভিযোগে লাদেনের হত্যাকারী মার্কিন নেভি অফিসার গ্রেপ্তার


ওয়াশিংটন, ২৭ আগস্ট – দুর্ধর্ষ অভিযানে আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনকে হত্যার দাবিদার রবার্ট জে ও’নিলকে টেক্সাসে গ্রেপ্তার করা হয়েছে। ৪৭ বছর বয়সী এই সাবেক নেভি অফিসার প্রকাশ্যে নেশা করে মারধর এবং মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগের মুখোমুখি হয়েছেন। গ্রেপ্তারের পর সাড়ে তিন হাজার ডলার জরিমানা ও মুচলেকা দিয়ে ছাড়া পান সাবেক এই নেভি সিল অফিসার। স্থানীয় একটি সিগার লাউঞ্জে একটি পডকাস্ট রেকর্ড করতে তিনি শহরে এসেছিলেন বলে জানা গেছে।

বুট্টি-সিলভার বো আন্ডারশরিফের সদস্য জর্জ স্কালেটিচ সিএনএনকে জানান, স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত ২টা ২০ মিনেটের দিকে শহরের একটি দোকানের সামনে রাখা গাড়িতে একজনকে ঘুমন্ত অবস্থায় দেখতে পাই। তাকে জাগানো হলে চেনা গেল। তিনি রব ও’নিল। মদ-পরীক্ষায় তিনি ব্যর্থ হন। তার পর তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

২০১১ সালে পাকিস্তানে গোপন অভিযান চালিয়ে নাইন-ইলেভেন খ্যাত যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে ভয়াবহ হামলার হোতা ওসামা বিন লাদেনকে হত্যা করে যুক্তরাষ্ট্র। ওই অভিযানে ওসামার ওপর গুলি চালানোর কৃতিত্ব নেন ও নিল। এর পর থেকে তিনি সবার নজরে আসেন।

২০১৭ সালে ‘দ্য অপারেটর’ নামে স্মৃতিকথায় এই অভিযান নিয়ে কথা বলেছিলেন তিনি। তবে যুক্তরাষ্ট্রের সরকার এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

রবার্ট এই প্রথমবার গ্রেপ্তারের মুখে পড়েননি। কোভিড -১৯ মহামারীর মধ্যে ২০২০ সালে মাস্ক পরতে অস্বীকার করার জন্য ডেল্টা এয়ারলাইন্স দ্বারা তাকে নিষিদ্ধ করা হয়েছিল বলে জানা গেছে। ২০১৬ সালে মন্টানায় মাতাল অবস্থায় গাড়ি চালানোর জন্য কর্তৃপক্ষ তাকে আটক করে, কিন্তু প্রসিকিউটররা পরে অভিযোগ প্রত্যাহার করে।সূত্র : নিউইয়র্ক পোস্ট

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৭ আগস্ট ২০২৩





আরো খবর: