বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নির্বাচনী প্রচারণা শুরু করলেন ট্রাম্প

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩
নির্বাচনী প্রচারণা শুরু করলেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার দক্ষিণ ক্যারোলিনা থেকে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রচারণা শুরু করেছেন। মধ্যবর্তী নির্বাচনে তার দলের পরাজয়ের কয়েকদিন পরে ট্রাম্প তার প্রত্যাবর্তনের জন্য প্রচারণা চালানোর ঘোষণা দিয়েছিলেন।

সম্প্রতি বেশ কয়েকটি ঘটনায় সমালোচিত হয়েছেন ট্রাম্প। বাসা থেকে গোপন রাষ্ট্রীয় নথি উদ্ধারের ঘটনা সহ তিনি একজন শ্বেতাঙ্গ জাতীয়তাবাদীর সাথে নৈশভোজ যোগ দেয়ার মতো কেলেঙ্কারিতে জর্জরিত হয়েছেন। পাশাপাশি ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিসের মতো প্রতিদ্বন্দ্বীদের উত্থান রিপাবলিকান পার্টিতে ট্রাম্পের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করেছে।

শনিবারের অনুষ্ঠানটি তার আগের সমাবেশগুলোর মতো জমকালো হয়নি। তবে সেখানে প্রায় ৫০০ মানুষ যোগ দিয়েছিলেন বলে জানা গেছে। ট্রাম্পের জন্য তার নির্বাচনী সমাবেশে রিপাবলিকান নেতাদেরকে আনা কঠিন বলে প্রমাণিত হচ্ছে। কারণ অনেকেই অন্যান্য প্রতিদ্বন্দ্বী না আসা পর্যন্ত তাদের অনুমোদন আটকে রেখেছেন।

এটি ইঙ্গিত দেয় যে, সাবেক প্রেসিডেন্টের প্রত্যাবর্তন কোন সুখী রাজ্যাভিষেক হতে যাচ্ছে না। বরং এটি একটি রক্তক্ষয়ী গৃহযুদ্ধের সূচনা হতে পারে। সূত্র: দ্য ইকোনমিস্ট।

সূত্র: পরিচয়


আরো খবর: