বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নিরাপত্তা চেয়ে পাকিস্তানের প্রধান বিচারপতিকে চিঠি ইমরান খানের

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৮ মার্চ, ২০২৩
নিরাপত্তা চেয়ে পাকিস্তানের প্রধান বিচারপতিকে চিঠি ইমরান খানের


ইসলামাবাদ, ০৬ মার্চ – গুপ্তহত্যার শিকার হতে পারেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ শঙ্কা প্রকাশ করে তার নিরাপত্তা জোরদার করে দেশটির প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল বরাবর একটি চিটি লিখেছেন তিনি।

এক্সপ্রেস ট্রিবিউনের রিপোর্ট অনুযায়ী চিঠিতে প্রাক্তন প্রধানমন্ত্রী বলেছেন, আমি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়ের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। আমার সরকারকে অপসারণের পর থেকে আমি এফআইআর, হুমকি এবং অবশেষে হত্যাচেষ্টার মুখোমুখি হয়েছি।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও তাকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন ইমরান খান। এ ষড়যন্ত্রের পেছনে দেশের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জড়িত বলে অভিযোগ করেন তিনি।

ইমরান খান আরও জানিয়েছেন, জীবনের অধিকার সংবিধানের অধীনে মানুষের একটি মৌলিক অধিকার এবং এ মুহূর্তে তার জীবন সংকটের মুখে রয়েছে। তাকে হত্যার জন্য ষড়যন্ত্র চলছে বলে জানিয়ে প্রধান বিচারপতিকে ইমরান লিখেছেন- আমার বিরুদ্ধে ৭৪টি মামলা রয়েছে এবং আমাকে প্রায়ই শুনানির জন্য আদালতে হাজির করা হচ্ছে। আমি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের চেয়ারম্যান এবং যেখানেই যাই সেখানেই ব্যাপক জনসমাগম হয়।

এক্সপ্রেস ট্রিবিউনের রিপোর্ট অনুযায়ী ইমরান খান লাহোর হাইকোর্টে তার শেষ উপস্থিতিতে নিজের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি পাকিস্তানের প্রধান বিচারপতিকে ক্ষমতায় থাকা ব্যক্তিদের কাছ থেকে যে হুমকির সম্মুখীন হয়েছেন সে বিষয়ে ব্যবস্থা নিতে এবং আদালতে তার উপস্থিতির দিন পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার জন্য অনুরোধ করেছেন।

সূত্র: যুগান্তর
আইএ/ ০৬ মার্চ ২০২৩





আরো খবর: