বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাবলুসে ইসরায়েলি বাহিনীর অভিযান, তিন ফিলিস্তিনি নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
নাবলুসে ইসরায়েলি বাহিনীর অভিযান, তিন ফিলিস্তিনি নিহত

জেরুসালেম, ২২ ফেব্রুয়ারি – অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে কমপক্ষে তিনজন ফিলিস্তিনি নিহত এবং ৩৬ জন আহত হয়েছে বলে নিশ্চিত করেছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হাসপাতালে ভর্তি ৩৬ জন আহতের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। আহত বেশিরভাগ মানুষই জীবন্ত গোলাবারুদে আঘাতপ্রাপ্ত হয়েছিলেন বলে দাবি।

মন্ত্রণালয়ের মতে, নিহত তিনজন হলেন আদনান সাবে বারা (৭২) মোহাম্মদ খালেদ আনবৌসি (২৫) এবং তামের মিনাভি(৩৩)।

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, বুধবার সকাল ১০টায় সেনাবাহিনী কয়েক ডজন সাঁজোয়া যান এবং বিশেষ বাহিনী নিয়ে নাবলুসে অভিযান চালানোর পরপরই ব্যাপক সংঘর্ষ শুরু হয়।

সেনাবাহিনী শহরের সমস্ত প্রবেশ পথ বন্ধ করে দেয় এবং একটি বাড়ি ঘেরাও করে। যেখানে হোসাম ইসলিম নামে একজন ফিলিস্তিনি যোদ্ধা বাস করতেন বলে জানা গেছে। তবে ইসলিমের বর্তমান অবস্থা অস্পষ্ট রয়ে গেছে।

এদিকে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী লায়ন্স ডেন একটি বিবৃতিতে বলেছে, তারা সম্প্রতি ঘোষিত বালাতা ব্রিগেড গ্রুপের সাথে অভিযানের সময় ইসরায়েলি বাহিনীর সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছিল।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, তাদের নিরাপত্তা বাহিনী এখন নাবলুস শহরে কাজ করছে। তবে আরও বিস্তারিত জানায়নি।

উল্লেখ্য, বুধবারের নিহত নিয়ে চলতি বছর ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা অধিকৃত অঞ্চলে ১২ শিশুসহ ৫৪ জনে দাঁড়িয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২২ ফেব্রুয়ারি ২০২৩

 


আরো খবর: