শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নানা আয়োজনে কক্সবাজারে বাংলা নববর্ষ উদযাপন

এম.এ আজিজ রাসেল::
আপডেট: রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

বাংলা নববর্ষ ১৪৩১ বরণ উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে নানা অনুষ্ঠান।
জেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক কেন্দ্র, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় অনুষ্ঠিত বর্ষবরণের আয়োজনে ছিল বৈশাখের গান, মঙ্গল শোভাযাত্রা, বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান।

রবিবার ভোর সাড়ে ছটায় শহীদ দৌলত ময়দানে জাতীয় সঙ্গীতের মাধ্যমে দিবসটির কর্মসূচীর শুভ সূচনা হয়। পরে অনুষ্ঠিত হয় বৈশাখের গান এসো হে বৈশাখ।

পরে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের নেতৃত্বে বের করা হয় এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। এতে পুলিশ সুপার মো মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক বিভীষণ কান্তি দাশ, পদস্থ সরকারি কর্মকর্তা, সম্মিলিত সাংস্কৃতিক জেটের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শেষে নতুন বছরের শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলদেশ গঠনে সকলকে একসাথে কাজ করতে হবে।

পরে বট তলায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

চিরায়িত বাংলার নানা অনুষঙ্গের এই বৈশাখী মেলায় বাঙ্গালীরা মেতে উঠে প্রাণের উৎসবে।


আরো খবর: