শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে পাঁচ মিনিটের ব্যবধানে দুইটি মাইন বিস্ফোরণের আওয়াজ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

থামছেনা মাইন বিস্ফোরণের শব্দ গত বেশকিছুদিন ধরে নাইক্ষ‍্যংছড়ি -মিয়ানমার সিমান্তের ফুলতলি, জারুলিয়াছড়ি,জামছড়ি দিয়ে দুই একদিন পরপর মাইন বিস্ফোরণের শব্দের আওয়াজ,নাইক্ষ‍্যংছড়ি ভিতরে এসে কিছুটা আতঙ্ক সৃষ্টি করছে সীমান্তের কাছে থাকা মানুষের মাঝে।

সুত্রে জানা যায় সোমবার রাত ৯টা ২০মিনিটের সময় ৪৫,৪৬ সীমানা পিলার দিয়ে একটি বড় শব্দ করে মাইন বিস্ফোরণের শব্দ জামছড়ি এলাকায় এসে কিছু মুহূর্তের জন্য আতঙ্কের কারণ হয়।মঙ্গলবার সকাল ৮টার সময় ফুলতলী/জারুলিয়া ছড়ির মাঝামাঝি স্থান দিয়ে ৫মিনিট আগে পরে দুইটি মাইন ফোটার শব্দ মিয়ানমারের সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের ভিতরে এসেছে বলে জানান স্থানীয় বাসিন্দা নুরুল হক।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস‍্য মোঃ ছাবেরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন উক্ত সময়ে তিনি এলাকার বাইরে থাকাতে তিনি বিষয়টি জানেন না।
জামছড়ি এলাকার মোঃ রহমান জানান ইদানিং যে হারে মাইন বিস্ফোরণের শব্দ মিয়ানমারের সীমান্ত থেকে আসছে তা আগে কখনো আসেনি,তার ধারণা মিয়ানমার অভ‍্যন্তরে চোরাচালান করতে গিয়ে এসব মাইন বিস্ফোরিত হচ্ছে।সম্প্রতি নাইক্ষ‍্যংছড়ি এবং পাশ্ববর্তী রামু উপজেলার গর্জনিয়ার কয়েক ব‍্যাক্তির মাইন বিস্ফোরণের আঘাতে পা বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘঠেছে।


আরো খবর: