শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নাইক্ষ্যংছড়িতে রাবারের ধুমঘরে আগুন ক্ষতির পরিমাণ ১৮ লাখ ; আহত-৫

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

শামীম ইকবাল চৌধুরী :

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে রাবারের ধুমঘরে আগুন লেগে ৮ মেট্রিকটন রাবার পুড়ে ছাই যাহার আনুমানিক মূল্য ১২ লাখ টাকা এছাড়াও অন্যান্য ৬ লাখ টাকার মালামাল ও আগুনে পুড়ে ছাই হয়ে যায় বলে জানালেন রাবার ধুমঘরের মালিক আমিনুল হাকিম।

আগুন নিভাতে গিয়ে আহত হয়েছেন ৫ জন স্থানীয় বাসিন্দা। আহতরা হলেন মোঃ নুরু, নেজাম উদ্দিন, এনায়েত উল্লাহ, আমিনুল হাকিম, সৈয়দ করিম। আহতদের মধ্যে ২জনের অবস্থা আশংকা জনক। এদের বাইশারী বাজারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
ঘটনাটি ঘটেছে ১০ ডিসেম্বর বেলা ১২টার সময় বাইশারী ইউনিয়নের উত্তর বাইশারী গ্রামের বাসিন্দা মোঃ মোশাররফ আলীর পুত্র আমিনুল হাকিমের বসত বাড়ীর পার্শ্ববর্তী রাবারের ধুমঘরে।

প্রত্যক্ষদর্শী আমিনুল হাকিমের স্ত্রী জানান হঠাৎ দেখতে পায় রাবারের ধুমঘর থেকে ধোয়া উড়ছে। তিনি বিষয়টি আশ পাশের লোকজনকে জানান দিয়ে আসার আগেই মুহুর্তের মধ্যেই আগুন ধাউ ধাউ করে জ্বলছে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় ১ ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলে ও গুদামঘরে রক্ষিত মালামালসহ রাবার পুড়ে ছাই হয়ে যায়।
সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বাইশারী ইউপি চেয়ারম্যান মো: আলম কোম্পানি।

এসময় তিনি বলেন,হঠাৎ খবর পেয়ে এক সাথে ঘটনাস্থলে ছুটে যায় বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা,আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাষ্টার কামাল হোসাইন সাংগঠনিক সম্পাদক ছালে নুর করিম রিপন।

এছাড়াও আশপাশের কয়েক শত লোকজন আগুন নিভানোর জন্য ছুটে আসায় অনেক গুলো বাড়ী ঘর রক্ষা পায় বলে স্থানীয় ইউপি সদস্য নুরুল কবির জানান।

রাবার ধুমঘরের মালিক আমিনুল হাকিম জানান, রাবারের ধুম ঘর থেকে আগুনের সুত্র পাত হয়েছে। সব কিছু পুড়ে গিয়ে তিনি সর্ব শান্ত এবং ক্ষতি কি আদৌ ও পুষিয়ে উঠতে পারবে “! এই কথা বলে কান্নায় ভেংগে পড়েন।


আরো খবর: