শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নকল সোহাগের মুক্তি,আসল সোহাগ কারাগারে!

ডেস্ক নিউজ
আপডেট: মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২

২০১৭ সালে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত বড় সোহাগকে (আসল) গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে সোহাগ নামধারী হোসেনকে হত্যা মামলা থেকে অব্যাহতি দিয়েছেন। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এ আদেশ দেন।

জানা যায়, ২০১৭ সালের বড় সোহাগসহ তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ড দেওয়ার একবছর পর সোহাগ সেজে হোসেন নামে এক ব্যক্তি জামিনের আবেদন করেন। এরপর আদালত ওই ব্যক্তির জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

চার বছর পর মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) কাশিমপুর কারাগার থেকে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এ হাজির করা হয় সোহাগ নামধারী হোসেনকে। এসময় প্রকৃত আসামি সোহাগকেও আদালতে হাজির করা হয়।এরপর আদালত সোহাগ সেজে চার বছর কারাগারে থাকা হোসেনকে কদমতলী থানার টিটু হত্যা মামলা থেকে অব্যাহতি দেন। মামলার যাবজ্জীবনপ্রাপ্ত প্রকৃত আসামি সোহাগকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

একইসঙ্গে মিথ্যা তথ্য ও প্রতারণার দায়ে হোসেন ও তার আইনজীবীর বিরুদ্ধে মামলা দায়ের করতে রাজধানীর কোতোয়ালি থানা পুলিশকে আদেশ দেন আদালত।

বাংলা ট্রিবিউন


আরো খবর: