শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

নওয়াজ-বিলাওয়ালের সঙ্গে জোট নয়

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
নওয়াজ-বিলাওয়ালের সঙ্গে জোট নয়


ইসলামবাদ, ০৯ ফেব্রুয়ারি – বিলাওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সঙ্গে জোট গঠন করবে না বলে জানিয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দেশটির জাতীয় নির্বাচনে ভোট গণনার মধ্যেই এ ঘোষণা দিয়েছেন পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলী খান।

খবর জিও নিউজের।
এখন পর্যন্ত নির্বাচন কমিশন ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, এগিয়ে রয়েছেন পিটিআই–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।

সরকার গঠনের দৌড়ে তার দলই এগিয়ে বলে দাবি করেছেন পিটিআই চেয়ারম্যান।

জিও নিউজকে গহর আলী খান বলেন, ‘পিএমএল–এন ও পিপিপির সঙ্গে আমরা কোনো যোগাযোগ রাখছি না। ১৫০টি আসনে পিটিআই জয় পেতে যাচ্ছে। আমরা (পিটিআই) কেন্দ্রে এবং পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে সরকার গঠন করব। ’

তিনি আরও দাবি করেন, খাইবার পাখতুনখোয়ায় পিটিআই-এর জয় নিশ্চিত এবং সেখানেও সরকার গঠন করব আমরা। পিটিআই সংসদে থাকবে এবং তার ভূমিকা পালন করবে।

জয়ী স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে গহর আলী বলেন, স্বতন্ত্র প্রার্থীরা সব পিটিআই সমর্থিত। তারা জোর দিয়ে বলেছিলেন যে, তারা দলীয় নির্দেশের বিরুদ্ধে গিয়ে অন্য কোনো দলে যোগ দেবেন না।

উল্লেখ্য, এ নির্বাচনে কোনো দল এককভাবে সরকার গঠন করতে হলে ১৩৪ আসনে জিততে হবে। তবে বিশ্লেষকেরা বলছেন, পাকিস্তানে এবার কোনো দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না–ও পেতে পারে।

জিও নিউজের অনানুষ্ঠানিক ফলাফলে বলা হচ্ছে, এখন পর্যন্ত ১৬৫ আসনের মধ্যে ৭৪ আসনে জয় পেয়েছেন ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা, পিএমএল-এন পেয়েছে ৪৯টি আসনে এবং পিপিপি জয় পেয়েছে ৩৯টি আসনে। স্বতন্ত্র পেয়েছে ৬টিতে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ০৯ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: