বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দেশে ফিরলেন ডিপজল, যাচ্ছেন আন্দোলনে

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
দেশে ফিরলেন ডিপজল, যাচ্ছেন আন্দোলনে


ঢাকা, ২০ ডিসেম্বর – সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় খল-অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল।

আর এ আন্দোলন বলিউডসহ বিদেশি সিনেমার বিরুদ্ধে।

সম্প্রতি বলিউডের বেশ কয়েকটি সিনেমা দেশের সিনেপ্লেক্স, হলে মুক্তি পেয়েছে। শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা দেশের প্রেক্ষাগৃহে ভালো ব্যবসা করেছে। এর পর ‘পাঠান’ ও বর্তমানে এই অভিনেতার ‘ডানকি’ সিনেমা মুক্তিরও প্রস্তুতি চলছে।

যা নিয়ে বাংলাদেশে শাহরুখভক্তদের মাঝে আনন্দের বন্যা বইছে।

কিন্তু দেশের প্রেক্ষাগৃহে বিদেশি সিনেমা মুক্তি মেনে নিতে রাজি নন ডিপজল।

এমনটি চলতে থাকলে দেশের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলে কিছু থাকবে না বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

এ প্রসঙ্গে এ খল-অভিনেতা বলেন, ‘আমি শুরু থেকে বলে আসছি, বিদেশি সিনেমা আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিকে ধ্বংস করবে। আমাদের সিনেমা নির্মাণের প্রবণতা কমে যাবে; তাই হচ্ছে। এভাবে চলতে দেওয়া যাবে না। এর বিরুদ্ধে কঠোর আন্দোলনে যেতে হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন; এখন সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত। নির্বাচনের পর বিদেশি সিনেমার বিষয়টি নিয়ে আমরা আন্দোলনের ডাক দেব। আমি মনে করি, এর একটি সুরাহা হওয়া খুব জরুরি। ’

ডিপজল আরও বলেন, ‘আমাদের চলচ্চিত্রকে ধ্বংস করে দেওয়ার জন্য একটি চক্র উঠেপড়ে লেগেছে। আমরা দেখেছি, হিন্দি সিনেমা মুক্তি দেওয়ার ফলে নেপালের সিনেমা ইন্ডাস্ট্রি কীভাবে ধ্বংস হয়ে গেছে। দেশটির সমৃদ্ধ সিনেমা হিন্দি সিনেমার কবলে পড়ে বিলীন হয়ে গেছে। আমাদের দেশে যদি একের পর এক হিন্দি সিনেমা চালানো হয়, তাহলে দেশের চলচ্চিত্রও ধ্বংস হয়ে যাবে। আমাদের নিজস্ব ফিল্ম ইন্ডাস্ট্রি বলে কিছু থাকবে না। ’

প্রসঙ্গত, ১৯৯৩ সালে ‘টাকার পাহাড়’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রাখেন ডিপজল। দীর্ঘ সময় খল চরিত্রে প্রভাব বিস্তার করেছেন তিনি। ডিপজলের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হাবিলদার’, ‘যেমন জামাই তেমন বউ’, ‘জিম্মি’, ‘ঘরভাঙ্গা সংসার’, ‘আক্রোশ’, ‘অমানুষ হলো মানুষ’, ইত্যাদি।

আইএ/ ২০ ডিসেম্বর ২০২৩





আরো খবর: