বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দেশের ১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৯ জুন, ২০২৪
দেশের ১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে


ঢাকা, ০৯ জুন – ঘূর্ণিঝড়ের কারণে স্থগিত হওয়া দেশের ১৯ উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে এক উপজেলায় ইভিএমে এবং বাকি ১৮ উপজেলায় ব্যালট পেপারে ভোটগ্রহণ করা হচ্ছে।

রোববার (৯ জুন) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক মো. শরিফুল আলম শনিবার জানান, ‘এই ১৯ উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। ঘূর্ণিঝড় রিমালের কারণে নির্বাচন স্থগিত করেছিল কমিশন। এর মধ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলায় ইভিএমে এবং বাকি ১৮ উপজেলায় ব্যালট পেপারে ভোট হবে।’

ইসি জানিয়েছে, ১৯ উপজেলায় ৩৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১৯, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন রয়েছেন। এসব উপজেলায় কেন্দ্র রয়েছে এক হাজার ১৮১ ও ভোটার রয়েছেন ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন। ১৭৯ কেন্দ্রে শনিবার ব্যালট পৌঁছেছে। রোববার ভোরে এক হাজার ২টি কেন্দ্রে ব্যালট পাঠানো হয়।

যেসব উপজেলায় ভোট চলছে
নেত্রকোনার খালিয়াজুরী, বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ ও মোংলা, খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া, বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া, পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী, পিরোজপুরের মঠবাড়িয়া, ভোলার তজুমদ্দিন ও লালমোহন, ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া এবং বরগুনার বামনা ও পাথরঘাটা উপজেলা।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৯ জুন ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::দেশের ১৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে first appeared on DesheBideshe.



আরো খবর: