বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দৃশ্যমান হচ্ছে জেএসআর এর দ্বিতীয় শপিং মল : থাকবে একের ভিতর সকল ধরনের পণ্য

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ মার্চ, ২০২৩
দৃশ্যমান হচ্ছে জেএসআর এর দ্বিতীয় শপিং মল : থাকবে একের ভিতর সকল ধরনের পণ্য




শাহেদ হোছাইন মুবিন :

দুই স্বপ্নবাজ তরুণের সঞ্চয়ে প্রতিষ্ঠিত জেএসআর স্টুডেন্ট গ্রুপ রুপান্তরিত হয়ে বর্তমানের সবুজ বাংলা লিমিটেড কোম্পানি। সংগঠটি জেলা শহরের গন্ডি পেরিয়ে দেশি বিদেশি ৩২ হাজার সদস্যে কানায় কানায় পূর্ণ। যাদের ২ কোটি টাকা বিনিয়োগে পরিচালিত হচ্ছে মরিচ্যায় দুতলা বিশিষ্ট শপিং মল।

তরুণদের নিয়ে সমাজকে বদলে দেওয়ার শ্লোগানে কক্সবাজারের উখিয়ার লাভজনক সংগঠন জে.এস.আর স্টুডেন্ট গ্রুপের দ্বিতীয় শাখা কোটবাজারের মাছবাজার সংলগ্ন পেট্রোল পাম্পে পূর্ব পাশে দৃশ্যমান কাজ পরিদর্শনে আসেন ও-ই সংগঠনের উপদেষ্টা কমিটিসহ সংশ্লিষ্টরা।

এসময় তাঁরা বলেন জেএসআর স্টুডেন্ট গ্রুপের শপিংমলের জন্য দৃশ্যমান হচ্ছে স্থাপনা। এটি উদ্বোধন হলে এখানকার পণ্য থাকবে ক্রেতাদের পছন্দের তালিকায়।

জেলার হাজার মানুষের আত্ন কর্মসংস্থান সৃষ্টি লক্ষ্যে জে এস আর কাজ শুরু করেছে। তারই অংশ হিসেবে জে এস আর এর প্রথম শাখার ৩০ জন তরুণ তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হয়। তবে এবার তার সংখ্যা আরও বাড়াতে দ্বিতীয় শাখার উদ্যোগ। আর এখানে উন্নত মানের অত্বাধনিক সমাহার নিয়ে সুপার শপ কোটবাজার শিগগিরই যাত্রা শুরু করবে। ক্রয়কৃত পণ্য থেকে ১০ শতাংশ লভ্যাংশসহ ক্রেতাদের স্বল্প সময়ে একের ভিতর পরিবারের সকল ধরনের পণ্য হাতের নাগালে পৌঁছাতে তাদের এই প্রয়াস বলে জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি জসিম উদ্দিন।

এদিকে জে এস আর এর ব্যবসার লভ্যাংশ সুদ হবে কিনা তা নিয়ে অনেকের ভিন্ন মত ছিল তবে হাফেজ আব্দুর রহমান বলেন, এটি নিয়ে মুফতীদের কাছে পরামর্শ কাছে জানার জন্য সব পলিসি দেওয়া হয়েছিল তারা জানিয়েছেন ব্যবসা মাধ্যমে জে এস আর লভ্যাংশ প্রদান করে তাদের এটি সম্পূর্ণ সুদমুক্ত এবং হালাল।

জেএসআর এর মতো বৃহৎ সংগঠনকে শপিং মলের জন্য জায়গা দিয়ে বেকারত্ব দূরীকরণে চেষ্টা বলে জানান জমির মালিকপক্ষ থেকে মো: আবছার কামাল।

সংগঠনটি শপিং মল সুদক্ষ পরিচালনার মাধ্যমে প্রতিবছর সদস্যদের মাঝে লভ্যাংশ বিতরণ করে। আর তাদের সংগঠনের সদস্য ছাড়াও রয়েছে হাজারো দেশি বিদেশি শেয়ার হোল্ডার।









আরো খবর: