বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দক্ষিণ কোরিয়ায় ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত ২০

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
দক্ষিণ কোরিয়ায় ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ আগুন, নিহত ২০


সিউল, ২৪ জুন – দক্ষিণ কোরিয়ায় একটি ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন, যাদের অধিকাংশই চীনা শ্রমিক। সোমবার (২৪ জুন) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। কারখানাটিতে লিথিয়াম ব্যাটারি উৎপাদন করা হতো।

স্থানীয় দমকল কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৮ জন চীনা শ্রমিক, দুজন দক্ষিণ কোরিয়ান ও একজন লাওতিয়ান ছিলেন। অন্য একজনের জাতীয়তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, আগুনের সূত্রপাতের সময় প্রায় ৬৭ জন কর্মচারী কারখানায় কাজ করছিলেন। অগ্নিকাণ্ডের কারণ এখনো তদন্তাধীন ও কর্তৃপক্ষ নিখোঁজ ব্যক্তিদের সন্ধানের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তা কিম জিন-ইয়ং বলেন, রাজধানী সিউলের দক্ষিণে হোয়াসিয়ংয়ে ব্যাটারি প্রস্তুতকারক অ্যারিসেল পরিচালিত একটি কারখানায় আগুন লাগে। প্রায় ৩৫ হাজার ইউনিটের একটি গুদামের ভেতর ব্যাটারি সেলের সিরিজ বিস্ফোরণের পর আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

দেশটির ইয়োনহাপ সংবাদ সংস্থা বলছে, এখন পর্যন্ত প্রায় ২২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। লাইভ টিভি ফুটেজে দেখা যায়, দমকলকর্মীরা ক্ষতিগ্রস্ত স্টিল ও কংক্রিট বিল্ডিং স্প্রে করছেন। কারখানার উপরের স্তরের কিছু অংশ ধসে পড়েছে ও বিল্ডিংয়ের বড় অংশগুলো উড়ে গিয়ে রাস্তায় পড়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৪ জুন ২০২৪





আরো খবর: