বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

দক্ষিণ আফ্রিকায় বন্দিদশা থেকে ১৯ বাংলাদেশি উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
দক্ষিণ আফ্রিকায় বন্দিদশা থেকে ১৯ বাংলাদেশি উদ্ধার


কেপটাউন, ২৮ ফেব্রুয়ারি – দক্ষিণ আফ্রিকার পূর্বাঞ্চলীয় এমপুমালাঙ্গা প্রদেশের একটি বাড়ি থেকে বন্দি অবস্থায় ১৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। সোমবার এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দক্ষিণ আফ্রিকান সংবাদমাধ্যম এসজেড।

সংবাদমাধ্যমটি জানায়, ওই বাড়িতে জোড়পূর্বক এসব বাংলাদেশিকে আটকে রাখা হয়েছিল। তাদেরকে দেশটিতে পাচার করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয় পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার সেলভি মোহলালা বলেন, এহলানজেনি জেলা গোয়েন্দা টাস্ক টিম সোমবার সেই বাড়িতে তল্লাশি চালায়। অভিযুক্ত ব্যক্তিও একজন বাংলাদেশি নাগরিক এবং সে ওয়ানাবে মানব পাচার সিন্ডিকেটের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

ওয়ানাবে মানব পাচার সিন্ডিকেটের পেছনে মূল পরিকল্পনাকারী কারা ছিল তা এখনও স্পষ্ট নয় জানিয়ে তিনি বলেন, তাদের গন্তব্য এবং পেছনের কুশীলবদের বিরুদ্ধে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। তবে প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে, কেউ কেউ মিডেলবার্গ এবং জোহানেসবার্গে যাচ্ছিল।

এ ঘটনায় সন্দেহভাজন মানবপাচারকারী হিসেবে গ্রেপ্তার হওয়ার পর ৫২ বছর বয়সী বাংলাদেশেীকে নেলসপ্রুট ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। তার নাম-পরিচয় প্রকাশ না করা হয়নি। অন্যদিকে উদ্ধারকৃত বাংলাদেশিদের অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগের মুখোমুখি হতে হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৮ ফেব্রুয়ারি ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::দক্ষিণ আফ্রিকায় বন্দিদশা থেকে ১৯ বাংলাদেশি উদ্ধার first appeared on DesheBideshe.



আরো খবর: