বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঢাকার ১৫টি আসনে ১২৪ মনোনয়ন বৈধ, বাতিল ৬৪

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
ঢাকার ১৫টি আসনে ১২৪ মনোনয়ন বৈধ, বাতিল ৬৪


ঢাকা, ০৪ ডিসেম্বর – আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ঢাকা মহানগরী ১৫টি (ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসন) আসনে দাখিলকৃত ১৮৮ জন প্রার্থীর মধ্যে ১২৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে ৬৪ জনের মনোনয়ন। এদের মধ্যে ঋণখেলাপি ১৫ জন, মনোনয়নপত্রের কাগজে ভুল রয়েছে ২০ জনের। গ্যাস বিল, বিদ্যুৎ বিলসহ বিভিন্ন ত্রুটির কারণে বাদবাকি প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচার রিটার্নিং অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের এই তথ্য জানান ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম।

সাবিরুল ইসলাম জানান, ঋণখেলাপির কারণে ১৫ জন, পর্যাপ্ত সমর্থক না থাকায় ২৯ জন এবং অন্যান্য কারণে ২০ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন৷ আপিল নিষ্পত্তি হবে ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত৷

সূত্র: কালবেলা
আইএ/ ০৪ ডিসেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ঢাকার ১৫টি আসনে ১২৪ মনোনয়ন বৈধ, বাতিল ৬৪ first appeared on DesheBideshe.



আরো খবর: