বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঢাকার নবাবপুরে একটি ভবন থেকে ৬ ককটেল ও কেরোসিন তেল উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩


ঢাকা, ১৪ নভেম্বর – রাজধানীর নবাবপুর রোডের একটি বাড়ি থেকে ৬টি ককটেল ও কেরোসিন উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (১৩ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

এর আগে রাত পৌনে ১২টার পর র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানিয়েছিলেন, নবাবপুর রোডের ওই বাড়িতে বোমাসদৃশ বস্তুর সন্ধান পাওয়া গেছে। এরপরই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এক একটি দল ওই বাড়িটি ঘিরে ফেলে।

এরপর র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ওই বাড়ি থেকে ৬টি ককটেল ও কেরোসিন উদ্ধার করেছে।

র‌্যাব ধারণা করছে, দেশের রাজনৈতিক পরিবেশকে আরও অস্থিতিশীল করতেই এই বিস্ফোরক দ্রব্য আনা হয়েছিল। সামনের অবরোধে এই ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করতো সরকার বিরোধীরা।

এদিকে, চতুর্থ দফায় বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা দুই দিনের অবরোধে ১৪টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, রোববার থেকে আজ সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা সিটিতে ৮টি, ঢাকা বিভাগে (নারায়ণগঞ্জ, সাভার, ফরিদপুর) ৩টি, বরিশাল বিভাগে (বরিশাল সদর) ১টি, রাজশাহী বিভাগে (নাটোর) ১টি, রংপুর বিভাগে (দিনাজপুর) ১টি যানবাহনে আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় ১১টি বাস, ২টি নসিমন ও ১টি ট্রাক পুড়ে গেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৪ নভেম্বর ২০২৩


আরো খবর: