বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানি

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৩০ জুন, ২০২৪
ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানি


ওয়াশিংটন, ৩০ জুন – প্রবল বর্ষণের সঙ্গে এমনই ভয়াবহ বজ্রপাত, প্রথমার্ধে ২০ মিনিটের মতো বন্ধ রাখতে হয়েছিল ম্যাচ। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচ শেষ করা গেছে। কাই হাভার্টজ আর জামাল মুসিয়ালার দ্বিতীয়ার্ধের গোলে ডেনমার্ককে ২-০ ব্যবধানে হারিয়ে ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে জার্মানি।

ম্যাচের শুরু থেকে দাপট দেখিয়ে খেলতে থাকে জার্মানি। তবে জসুয়া কিমিচ-কাই হাভার্টজদের একের পর এক আক্রমণের সামনে দেয়াল হয়ে দাঁড়ান ড্যানিশ গোলরক্ষক কেসপার স্মেইকেল।

তৃতীয় মিনিটেই অবশ্য গোল পেয়ে গিয়েছিল স্বাগতিকরা। কর্নার থেকে পাওয়া বলে হেড করে জাল কাঁপিয়ে দিয়েছিলেন স্লটারব্যাক। কিন্তু কিমিচের ফাউলের কারণে ভার দেখে সেই গোল বাতিল করে দেন রেফারি।

সিগনাল ইদুনা পার্কে ভারী বর্ষণের সঙ্গে বজ্রপাত হওয়ায় ম্যাচের ৩৫ মিনিটে সাময়িক স্থগিতাদেশ দেন রেফারি। বিরতির পর খেলা শুরু হলে গোলের জন্য মরিয়া হয়ে উঠে জার্মানি।

৩৭ মিনিটে সেট পিস থেকে তৈরি হওয়া সুযোগে বক্সের মধ্যে হেড নিয়েছিলেন নিকো স্লটারব্যাক। একটুর জন্য সেটি গোলপোস্টের বাঁদিক দিয়ে বেরিয়ে যায়।

এর পাঁচ মিনিট পর সুযোগ এসেছিল ডেনমার্কেরও। কঠিন অ্যাঙ্গেল থেকে রাসমুস হাজলান্ডের ডানপায়ের শটও বেশ ক্লোজ ছিল। কিন্তু ডানদিকের পোস্ট ঘেঁষে চলে যায় বল। গোলশূন্য সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গিয়েছিল ডেনমার্ক। সুযোগ পেয়েও এরিকসনের ফ্রি-কিক ক্লিয়ার করতে পারেনি জার্মানি। বল চলে যায় জোয়াকিম অ্যান্ডারসনের কাছে, তিনি সেটি জড়িয়ে দেন জালে। কিন্তু রেফারি ভিএআর দেখে সেই গোল বাতিল করে দেন।

৫২ মিনিটেই কপাল খুলে জার্মানির। এবারও অ্যান্ডারসনের নাম। বক্সের মধ্যে ক্রস আটকাতে গিয়ে বল হাতে লেগে যায় ড্যানিশ ডিফেন্ডারের। ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। কাইল হাভার্টজ বাঁ পায়ের শটে করেন গোল। ৫৯ মিনিটে হাভার্টজের আরেক চেষ্টা একটুর জন্য জাল পায়নি।

তবে ৬৮ মিনিটে ব্যবধান ২-০ করে জার্মানি। স্লটারব্যাকের পাস থেকে বল পেয়ে বক্সের বাঁদিক থেকে শট নিয়ে পোস্টের ডানদিকের কোনা দিয়ে গোল করেন জামাল মুসিয়ালা।

এরপরও আক্রমণের পর আক্রমণ শানিয়ে গেছে স্বাগতিকরা। যদিও ব্যবধান আর বাড়েনি। ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুলিয়ান নাগেলসম্যানের শিষ্যরা।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ৩০ জুন ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানি first appeared on DesheBideshe.



আরো খবর: