শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কক্সবাজারে সোয়া ১ লাখ ইয়াবাসহ মা-ছেলে আটক সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন ‘স্কাস’ চেয়ারম্যানের ছেলে ইসফারের নারী কেলেঙ্কারির বিরুদ্ধে নিউজ করায় এবার মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সাংবাদিক সংসদ কক্সবাজার’র আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ মোটরসাইকেল জব্দ টেকনাফে প্রধানমন্ত্রী’র উপহার পেল পৌরসভার ৩৪৮১ পরিবার পেকুয়ায় প্রধানমন্ত্রীর উপহার পেল ১৮০ পরিবার ৩ শতাধিক পরিবারের তীব্র পানি সংকট দূর করলেন টেকনাফের ইউপি সদস্য এনাম ১২নং ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ও কর্মহীন মানুষের মাঝে শাহেদ আলীর উপহার সামগ্রী বিতরণ অব্যাহত
সোমবার, ১০ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

ডুলাহাজারায় বালুর গাড়ী থেকে চাঁদা দাবির অভিযোগ

চকরিয়া প্রতিনিধি:

প্রকাশ: May 4, 2021 7:05 am | সম্পাদনা: May 4, 2021 7:05 am

চকরিয়া উপজেলার ডুলাহাজারায় বালুর গাড়ি থেকে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। সোমবার (৪ মে) দিবাগত রাত দেড় টার দিকে স্থানীয় রংমহল সড়কে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ডুলাহাজারা রংমহল সড়ক একটি ব্যস্ততম বানিজ্যিক মাধ্যম। এসড়ক দিয়ে স্থানীয় ও পাহাড়ি অঞ্চল থেকে বালু, ইট, মাটি, গাছ, বাঁশ, লাকড়ি ইত্যাদি প্রতিনিয়ত সরবরাহ হচ্ছে।

এদিকে রংমহল এলাকার নুরুল কবির নুুরু’র পুত্র আবুল কালাম সোনা মিয়া (৩৫) বর্তমানে নিজেকে একজন বালু ব্যবসায়ী দাবি করছে। এর আগে যুবলীগ নেতা পরিচয় দিত। চায়না প্রকল্পের মাটি কাটার স্কেভেটর গাড়ির চোরাই তেল সাপ্লাই থেকে শুরু করে এলাকায় তার বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে।

ডুলাহাজারা বালুরচর এলাকার বাসিন্দা বাহার উল্লাহর ছেলে সাইফুল ইসলাম পুতু অভিযোগে জানান, রংমহল সড়কে তিনি ইজারার টাকা দিয়ে দীর্ঘ সময় বালুর ব্যবসা করে আসছেন। সোমবার রাতে তার একটি বালু বোঝাই ট্রাক ডুলাহাজারা বাজারে আসার পথে রংমহল এলাকায় গাড়িটি গতিরোধ করে। সোনা মিয়া ও তার নেতৃত্বে একটি চক্র নির্ধারিত চাঁদা না দিলে গাড়ি ছেড়ে দিবে না বলে উল্টো বিভিন্ন প্রকার হুমকি-ধমকি দিচ্ছিল।

এ খবর পেয়ে সাইফুল ইসলাম পুতু চকরিয়া থানার টহল ডিউটিরত পুলিশকে অবগত করলে তারা তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। কিন্তু পুলিশ আসার বিষয়টি টের পেয়ে সোনা মিয়া তার দলবল নিয়ে পালিয়ে যায়।

এ ব্যপারে অভিযুক্ত আবুল কালম সোনা মিয়া বালুর গাড়ী আটক করার বিষয়টি সত্যতা জানান। তবে তার দাবী, সাইফুল ইসলাম পুতুর কাছ সে ৪৮ হাজার টাকা পাবেন। সেই পাওনা টাকার জন্য গাড়ী আটক করেছে।

চকরিয়া থানা পুলিশের ডুলাহাজারায় টহল ডিউটিরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মুজিবুর রহমান বলেন, চাঁদার জন্য বালুর গাড়ি আটকানোর খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ও-ই সময় জড়িতরা পালিয়ে যায়।

পরে ফোনে সোনা মিয়া নামের ও-ই যুবক পুলিশের কাছে ফোন করে। সে বলেছে সাইফুল ইসলাম পুতুর কাছ থেকে তিনি ৪৮ হাজার টাকা পাবেন। তাই তারা বালুর গাড়ি আটক করেছে। উভয়ের কাগজপত্র প্রমাণাদি নিয়ে থানায় আসতে তাদের নির্দেশ দিই।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::