শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৪১ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে শুক্রবার

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৫, ২০১৮ ৭:৩৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৫, ২০১৮ ৭:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে দুইদিন ব্যাপী ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসর বসছে ২৭ এপ্রিল শুক্রবার। ওইদিন বিকাল ৩টায় বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন।
২৮ এপ্রিল শনিবার সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এ উপলক্ষে বুধবার (২৫ এপ্রিল) বিকালে বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের হল রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা ক্রীড়া সংস্থা। সংবাদ সম্মেলনে ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার সদস্য সচিব, ডিএসএ’র সদস্য কাউন্সিলর হেলাল উদ্দিন কবির বলেন, তৎকালীন পূর্ব পাকিস্তানের ইতিহাসে ১৯৫৬ সালে এসডিও সাহেবের বলী খেলা শুরু হয়। যা কক্সবাজারের বর্ণিল সংস্কৃতিতে বাঙালি লোকজ উৎসব বলী খেলা ও বৈশাখী মেলা এই জনপদের মানুষের মাঝে প্রাণের উৎসবে পরিণত হয়। ১৯৮৪ সালের ১লা মার্চ কক্সবাজার মহকুমা জেলায় উন্নীত হওয়ার পর এসডিও সাহেবের বলী খেলার নতুন নামকরণ হয় ডিসি সাহেবের বলী ও বৈশাখী মেলা। প্রতি বছর ন্যায় এবারও প্রায় ৩০০ স্বনামধন্য বলী অংশ নেয়ার কথা রয়েছে। ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্টেডিয়াম এলাকা জুড়ে বসেছে বৈশাখী মেলা। মেলায় নাগরদোলা, হস্ত, কুঠি, তাঁত, মৃৎ শিল্পসহ দেশীয় পণ্যের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছে। কক্সবাজারের স্বনামধন্য চিকিৎসা সেবা প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতাল প্রাইভেট লিঃ এবারের বলী খেলা ও বৈশাখী মেলার গর্বিত স্পন্সর। সংবাদ সম্মেলনে কাউন্সিলর হেলাল উদ্দিন কবির আরও বলেন, ১ম, ২য় ও ৩য় মেডেলে মোট ৩ ক্যাটাগরিতে বলী খেলা হবে। ১ম মেডেলে চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার আপ ১০ হাজার, ২য় মেডেলে চ্যাম্পিয়ন ১০ হাজার, রানার আপ ৭ হাজার, ৩য় মেডেলে চ্যাম্পিয়ন ৭ হাজার ও রানার আপ ৫ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। সেই সাথে প্রতি চ্যাম্পিয়ন-রানার আপ বলীকে ট্রপিও দেয়া হবে। পাশাপাশি ৫জন সাবেক কৃতি বলীকে দেয়া হবে সম্মাননা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহ-সভাপতি জসিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য, ক্রিকেট সম্পাদক প্রভাষক জসিম উদ্দিন, রতন দাশ, আজমল হুদা ও আলী রেজা তসলিম।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::