শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ডিভোর্সি নারী মানেই ‘এভেইলেবল’ না: শবনম ফারিয়া

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৯ নভেম্বর, ২০২২

শবনম ফারিয়া, জনপ্রিয় এই অভিনেত্রীকে মিডিয়া জগতে সবাই ঠোঁটকাটা স্বভাবের বলেই জানে। নিজের মতামত অবলীলায় প্রকাশ করেন। তাতে কারও ভালো লাগুক বা না লাগুক কিছুই যায় আসে না অভিনেত্রীর। এদিকে প্রতিনিয়তই হৃদয়-সংসার ভাঙাগড়ার খবর-গুঞ্জনে মুখরিত বিশ্ব শোবিজের আঙিনা। একদিকে লেখা হচ্ছে কারো ডিভোর্সের খবর, অন্যপাশেই কারো নতুন সংসার বাঁধার গল্প। এবার ডিভোর্সি নারীদের নিয়ে একটি লেখা পোস্ট করেছেন শবনম ফারিয়া।

বুধবার (৯ নভেম্বর) দুপুরে ফারিয়া তার ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্টে তিনি তালাকপ্রাপ্ত নারী ও তাদের নিয়ে আশেপাশের লোকদের ভাবনা বিষয়ক কিছু কথা তুলে ধরেন।

ফারিয়া লিখেছেন, ‘আমাদের আশেপাশে এমন কিছু মানুষজন আছেন যারা ভাবেন, যদি কেউ তালাকপ্রাপ্ত হয় তবে তারা ‘সহজলভ্য’।

ডিভোর্সি নারী মানেই সহজলভ্য নয়। এতে কারো মান কমে যায় না। ফারিয়ার কথায়, ‘না বন্ধু, ডিভোর্স তার মান কমায় না! এমনকি যদি তার বিবাহবিচ্ছেদ হয় তবে সে তার মানের অন্তর্গত কাউকে খুঁজে পাবে।’

পোস্টে সঙ্গীর যোগ্যতার ব্যাপারটিও বিশদভাবে তুলে ধরেন ফারিয়া। তিনি জানান, ‘যোগ্যতার মধ্যে রয়েছে ব্যক্তির শিক্ষা, পারিবারিক পরিচয়, উপার্জন, চেহারা, উচ্চতা সবকিছু।’

শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি ‘অল টাইম দৌড়ের উপর’ নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে ‘দেবী’ সিনেমা দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। সিনেমাটিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে হারুন অর রশীদ অপুর সঙ্গে আংটি বদল হয়েছিল শবনম ফারিয়ার। আর ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি বিয়ে করেন তারা। তবে ২০২০ সালের ২৭ নভেম্বর অপুকে ডিভোর্স দেন এই অভিনেত্রী।

এরপর চলিত বছরের মে মাসে শোনা যায়, আবারো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন শবনম ফারিয়া। তার স্বামীর নাম জাহিন রহমান। তিনি বিদেশে লেখাপড়া শেষ করে দেশের একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তবে এ বিয়ের ব্যাপারে মুখ খুলতে নারাজ শবনম ফারিয়া।

সবশেষ ‘হোটেল নিরিবিল’ নাটকে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। এতে তিনি জুটি বাঁধেন মুশফিক আর ফারহানের সঙ্গে।


আরো খবর: