বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ডাচ বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া কিছু টাকা উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩
ডাচ বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া কিছু টাকা উদ্ধার


ঢাকা, ০৯ মার্চ – রাজধানীর উত্তরা এলাকায় দিনে-দুপুরে অস্ত্র ঠেকিয়ে ডাচ-বাংলা ব্যাংকের গাড়ি থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে তিন বাক্স টাকা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। এ সময় গাড়িচালকসহ সাতজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে এ টাকা উদ্ধার করা হয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ মহিদ উদ্দিন বলেন, তুরাগ এলাকা থেকে ডাচ-বাংলার ছিনতাই হওয়া টাকার একটা অংশ ডিবি পুলিশের সদস্যরা উদ্ধার করেছে। এখনো অভিযান চলছে। তবে কত টাকা উদ্ধার হয়েছে তা এখনই জানাতে পারেননি এ কর্মকর্তা।

তিনি বলেন, এ বিষয়ে অভিযান শেষে ডিবির পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে।

ডিবি সূত্র জানিয়েছে, ছিনতাই করা টাকার চারটি বাক্স নিয়ে পালিয়েছিলো ছিনতাইকারীরা। ঘটনার পরপরই ডিবি পুলিশ অভিযান শুরু করে। এরই প্রেক্ষিতে ঘটনার সাড়ে আট ঘণ্টার মধ্যে বৃহস্পতিবার বিকেলে খিলক্ষেত এলাকা থেকে গাড়িসহ এর চালককে আটক করা হয়। এ সময় ছিনতাই হওয়া চার বাক্সের মধ্যে তিনটি বাক্স উদ্ধার করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে ডাচ বাংলা ব্যাংক থেকে বিভিন্ন বুথে টাকা রাখার জন্য গেলে ছিনতাইকারীদের কবলে পড়ে বলে অভিযোগ করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

জানা গেছে, একটি সিকিউরিটি কোম্পানির গাড়িতে ১১ কোটি ২৫ লাখ টাকা সাভার ইপিজেডের ডাচ বাংলা ব্যাংকের বুথে রাখার জন্য নিয়ে যাচ্ছিল। পথে সশস্ত্র অবস্থায় ছিনতাইকারীরা অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নেয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/০৯ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ডাচ বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া কিছু টাকা উদ্ধার first appeared on DesheBideshe.



আরো খবর: