শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ট্রাম্পকে গণতন্ত্রের জন্য হুমকি বললেন বাইডেন

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪
ট্রাম্পকে গণতন্ত্রের জন্য হুমকি বললেন বাইডেন


ওয়াশিংটন, ০৬ জানুয়ারি – চলতি বছর যুক্তরাষ্ট্রের জাতীয় নির্বাচন। এই নির্বাচনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন অংশ নিতে যাচ্ছেন এটা অনেকটাই স্পষ্ট। এই দুই নেতা এরই মধ্যে নির্বাচনী ক্যাম্পেইন শুরু করে দিয়েছেন। একে অপরের সমালোচনা করছেন।

এরই অংশ হিসেবে জো বাইডেন আসন্ন নির্বাচনে ট্রাম্পকে নির্বাচিত করার ক্ষেত্রে ভোটারদের সতর্ক করে জানিয়েছেন, রিপাবলিক দলের প্রার্থী দেশের জন্য যেমন ঝুঁকিপূর্ণ তেমনি গণতন্ত্রের জন্য হুমকি।

মার্কিন ক্যাপিটাল হিলে হামলার তৃতীয় বার্ষিকীর ঠিক একদিন আগে স্থানীয় সময় শুক্রবার (৫ জানুয়ারি) এই মন্তব্য করলেন বাইডেন। ২০২০ সালের নির্বাচনে হেরে ক্ষমতা ধরে রাখার অংশ হিসেবে বিদ্রোহমূলক বক্তব্য দেন ট্রাম্প। এরপর তার সমর্থকরা ক্যাপিটল হিলে নজিরবিহীন হামলা চালায়।

ট্রাম্প ও তার অনুসারীদের বিপজ্জনক আখ্যা দিয়ে জো বাইডেন বলেন, গণতন্ত্র ও স্বাধীনতা ব্যালটে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ট্রাম্পের সমর্থকরা অতীত নিয়ে ব্যস্ত বর্তমান নয়। ট্রাম্প শুধু অতীতেই গণতন্ত্রের ওপর আঘাত হানেননি, ভবিষতেও তিনি একই কাজ করবেন।

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হওয়ার দৌড়ে সবার আগে আছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার রাস্তাটা তার জন্য ক্রমশ বন্ধ হয়ে যাচ্ছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দ্বিতীয় অঙ্গরাজ্য হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে ট্রাম্পকে ‘অযোগ্য’ বলে ঘোষণা করে মেইন।

মেইনের শীর্ষস্থানীয় নির্বাচনী কর্মকর্তা জানিয়েছেন, ২০২১ সালের ৬ জানুয়ারি, ‘ক্যাপিটল হামলা’র পেছনে ট্রাম্পের ভূমিকার জন্যই তাকে ভোটে দাঁড়ানোর জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে। এর আগে ১৯ ডিসেম্বর একই কারণে কলোরাডো অঙ্গরাজ্যের শীর্ষ আদালত ট্রাম্পকে ভোটের লড়ার অযোগ্য বলে ঘোষণা করেছিল।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৬ জানুয়ারি ২০২৪





আরো খবর: