শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

টেকনাফ ও সেন্টমার্টিন উপকূলে ৪ মাসে ৬২ লাখ ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৩০, ২০১৮ ৯:৫৫ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৩০, ২০১৮ ৯:৫৫ অপরাহ্ণ

কক্সবাজার পোস্ট ডটকম ::
ইয়াবার বিরুদ্ধে কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। ইয়াবার ভয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষা করতে কোস্ট গার্ডের সব বেইস, স্টেশন ও আউট পোস্ট থেকে অভিযান পরিচালিত হচ্ছে।

চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন উপকূলে ৬২ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে।এছাড়া ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা এবং ২০১৬ সালে ২৯৩ কোটি ৩৪ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করেছে কোস্ট গার্ড।

সোমবার আগারগাঁওয়ে কোস্ট গার্ড সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী এসব কথা বলেন।

মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চির সঙ্গে এক বৈঠকের বরাত দিয়ে কোস্ট গার্ড প্রধান বলেন, ‘সু চি একটি মিটিংয়ে বলেছেন, তাঁদের দেশের সাত-আট বছরের শিক্ষার্থীরাও ইয়াবা সেবন করে রাত জেগে পড়ার জন্য। তাঁদের দেশেও এর ভয়াবহতা রয়েছে।

’ তিনি বলেন, ‘ইয়াবার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এ জন্য অভিভাবকদের আরো সচেতন হতে হবে। ছেলে-মেয়ে যদি দিনে না ঘুমিয়ে অনেক রাত জেগে পড়াশোনা করে তাহলেও বাবা-মাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে। তাকে প্রশ্ন করতে হবে।’

সংবাদ সম্মেলনে রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইয়াবার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে কোস্ট গার্ড। যুবসমাজকে রক্ষায় নিয়মিত মাদকবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে।

২০১৬ সালে ২৯৩ কোটি ৩৪ লাখ টাকার এবং ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করেছে কোস্ট গার্ড।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ