রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে লবনের মাঠ থেকে ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

কক্সবাজারের টেকনাফে লবনের মাঠ থেকে মালিকবিহীন ২কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রবিবার(১১ ডিসেম্বর) ভোররাতে হোয়াইক্যং খারাংখালি বিওপি’র এলাকার লবনের মাঠ থেকে ২কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে রবিবার (১১ ডিসেম্বর) ভোররাতে টেকনাফ ব্যাটালিয়ন ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ হতে আনুমানিক ১ কিলোমিটার মিটার দক্ষিণ দিকে এবং বর্ডার সেন্ট্রি পোস্ট (বিএসপি) হতে আনুমানিক ৫০০ গজ দক্ষিণ-পশ্চিম দিকে লবণের মাঠ দিয়ে মাদকদ্রব্য মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।
এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ সদর ও খারাংখালী বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে পৌঁছে কৌশলে অবস্থান করেন। কিছুক্ষণ পর দু’জন ব্যক্তি নাফনদী পার হয়ে লবনের মাঠ দিয়ে আসার সময় বিজিবি’র টহলদল অভিযান পরিচালনা করলে উক্ত ব্যক্তিরা বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে তাদের হাতে থাকা দু’টি পোটলা ফেলে নাফনদীতে ঝাপঁ দিয়ে পালিয়ে যায়। উদ্ধারকৃত পোটলা সমূহের ভিতর থেকে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট গুলো ব্যাটালিয়ন সদরের জমা রাখা হয়েছে।আইনী প্রক্রিয়া শেষে সেগুলো ধ্বংস করা হবে বলে জানান ওই কর্মকর্তা।


আরো খবর: