শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে ২ কোটি ৩৮ লক্ষ টাকার ইয়াবাসহ মহেশখালীর মাদককারবারী গ্রেপ্তার

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২

র‌্যাব টেকনাফে অভিযান চালিয়ে ২ কোটি ৩৮ লক্ষ টাকার ইয়াবাসহ মহেশখালীর মো. আইয়ুব নামে একজন মাদককারবারীকে গ্রেপ্তার করেছে। ইয়াবাসহ ধৃত মাদককারবারী মহেশখালী উপজেলার গোরকঘাটা চরপাড়া মৃত আবুল কাসেমের পুত্র।

র‌্যাব—৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, মিয়ানমার হতে সাগর পথে ইয়াবা ট্যাবলেট আনয়ন করে পরবর্তীতে চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার এবং ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করার উদ্দেশ্যে মজুদ করে রাখার গোপন তথ্যের ভিত্তিতে ১৪ ফেব্রুয়ারী বিকালে র‌্যাব—৭ এর একটি চৌকস আভিযানিক দল টেকনাফ থানাধীন টেকনাফ—কক্সবাজার সড়কের পশ্চিম পার্শ্বে কেয়ারী ঘাট ব্রীজের পার্শ্বে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে সন্দেহভাজন আসামী মো. আইয়ুবকে (৩৭) আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর হাতে থাকা প্লাস্টিকের বস্তার ভিতর হতে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এছাড়াও আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আসামীর দেওয়া তথ্য মতে উক্ত স্থান হতে ২০০ গজ সামনে একটি বাড়িতে মাটির নিচে রক্ষিত অবস্থায় ৫৯ হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ সর্বমোট ৭৯ হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় সে দীর্ঘদিন যাবৎ মিয়ানমার হতে সাগর পথে ইয়াবা ট্যাবলেট আনয়ন করে পরবর্তীতে তা চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২ কোটি ৩৮ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।


আরো খবর: