রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ অস্ত্র কারবারী আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ৩০ মার্চ, ২০২৪

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)::

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে দেশীয় তৈরী অস্ত্রসহ একজন অস্ত্র কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত অস্ত্র কারবারী হলেন,টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাহপরীরদ্বীপ মাঝের পাড়ার নুরুল ইসলামের ছেলে কামাল হোসেন (২৬)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও
সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)
মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,শনিবার (৩০ মার্চ) ভোরে র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সাবরাং ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারের লক্ষ্যে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

এ সময় উক্ত এলাকার সা আদ বিন আবীওয়াক্কাস আল্ ইসলাম মাদ্রাসার পশ্চিমে বেড়ীবাঁধের উপর র‌্যাবের আভিযানিক দলের উপস্থিতি বুঝতে পেরে সন্দেহজনকভাবে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তির নাম ঠিকানা প্রকাশসহ তার হেফাজতে দেশীয় তৈরী অস্ত্র থাকায় সে কৌশলে পালানোর চেষ্টা করে মর্মে জানায়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হেফাজত হতে ১টি দেশীয় তৈরী ওয়ানশুটার গান উদ্ধারসহ ১টি স্মার্ট ফোন (২টি সীমসহ) ও ৯৭০ টাকা জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে অস্ত্র কারবারী বলে স্বীকার করে। এছাড়াও উদ্ধারকৃত অস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে কোন বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেনি এবং উক্ত অবৈধ অস্ত্র বেআইনি ভাবে নিজ হেফাজতে রেখে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ ভয়ভীতি প্রদর্শন করে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করে থাকে বলে জানায়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত আলামতসহ আটক
কৃত অস্ত্র কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো খবর: