শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কক্সবাজারে সোয়া ১ লাখ ইয়াবাসহ মা-ছেলে আটক সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে জন্মদিন উদযাপন ‘স্কাস’ চেয়ারম্যানের ছেলে ইসফারের নারী কেলেঙ্কারির বিরুদ্ধে নিউজ করায় এবার মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা সাংবাদিক সংসদ কক্সবাজার’র আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন টেকনাফে ১০ হাজার ইয়াবাসহ মোটরসাইকেল জব্দ টেকনাফে প্রধানমন্ত্রী’র উপহার পেল পৌরসভার ৩৪৮১ পরিবার পেকুয়ায় প্রধানমন্ত্রীর উপহার পেল ১৮০ পরিবার ৩ শতাধিক পরিবারের তীব্র পানি সংকট দূর করলেন টেকনাফের ইউপি সদস্য এনাম ১২নং ওয়ার্ডের দলীয় নেতাকর্মী ও কর্মহীন মানুষের মাঝে শাহেদ আলীর উপহার সামগ্রী বিতরণ অব্যাহত
সোমবার, ১০ মে ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

টেকনাফে বাজার তদারকি অভিযানে ফার্মেসীসহ ৫ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা

এম.এ আজিজ রাসেল ::

প্রকাশ: May 3, 2021 10:58 am | সম্পাদনা: May 3, 2021 10:58 am

৩০ এপ্রিল থেকে ০৬ মে পর্যন্ত বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার (০৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের সহযোগিতায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে টেকনাফ উপজেলার শামলাপুর বাহারছড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

তারমধ্যে মূল্য তালিকা না রাখা, অনুমোদিনবিহীন পণ্য বিক্রির অপরাধে বাহারছড়া বাজার এলাকার আখি এন্টারপ্রাইজকে ৫ হাজর টাকা, রায়হান স্টোরকে ২ হাজার টাকা, ফিরোজ স্টরকে ৫ হাজার টাকা, মা বাবার দোয়া ঝাল বিতানকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রি প্তস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা এবং অনুমোদিন বিহীন ঔষধ বিক্রি করার অপরাধে নাহার মেডিকোকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন, ব্যবসায়ি হিসেবে ভোক্তার প্রতি কর্তব্য ও ভোক্তা অধিকার সম্পর্কে বিশেষ প্রচারনা ও লিফলেট বিতরন করা হয় এবং উপস্থিত ব্যবসায়ি, ভোক্তা ও বিভিন্ন পেশাজীবীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল চৌকস সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::