শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে প্রায় ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার : আটক -১

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৩ জুলাই, ২০২২

হেলাল উদ্দিন, টেকনাফ ::

কক্সবাজারের টেকনাফে ১কেজি ৬০গ্রাম ক্রিস্টাল মেথ(আইস), ৫০হাজার পিস ইয়াবা এবং ১টি নৌকাসহ মো. ফারুক(৩০)নামে একজনকে আটক করেছে বিজিবি সদস্যরা।উদ্ধার করা মাদকের বাজারমূল্য ৬ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা বলে জানিয়েছেন বিজিবি।

আটক ব্যক্তি সে টেকনাফ নয়াপাড়া উনচিপ্রাং গ্রামের নুর আহমেদের ছেলে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় টেকনাফ উনচিপ্রাং একটি মৎস্য ঘের এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

বিজিবি সূত্র জানায়,শুক্রবার সন্ধ্যায় টেকনাফ ২ বিজিবি গোপন সংবাদ পায় যে,উপজেলার উনচিপ্রাংয়ের আল-নুরের মৎস্য ঘের এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।চোরাচালান প্রতিরোধে বিজিবির একটি টহলদল সংশ্লিষ্ট বেড়িবাঁধ ও কেওড়া বাগানে অবস্থান নেন।

পরে একজনকে ব্যক্তিকে নৌকাযোগে মিয়ানমার থেকে নাফনদীর জলসীমানা অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে বিজিবি টহলদলের সদস্যরা চ্যালেঞ্জ করেন।এসময় ওই ব্যক্তি নৌকা থেকে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ধাওয়া করে তাকে আটক করতে সক্ষম হয়।

পরে তার স্বীকারোক্তি মতে,নৌকার পাটাতনের নিচ থেকে ৯০লাখ টাকার ৩০হাজার পিস ইয়াবা উদ্ধারের পাশাপাশি নৌকাটি জব্দ করা হয়।

আটক আসামির মো. ফারুকের দেওয়া তথ্যের ভিত্তিতে একইদিন রাত সাড়ে ১০টার দিকে ব্যাটালিয়ন সদরের ভারপ্রাপ্ত অপারেশন কর্মকর্তার নেতৃত্বে আরও একটি বিশেষ দল হ্নীলার ওয়াব্রাং বেড়িবাঁধের পাশে মাটির কুঁড়ে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। ওই ব্যাগের ভিতর থেকে ৫ কোটি ৯০লাখ টাকারমূল্যের ১ কেজি ৬০গ্রাম ক্রিস্টাল মেথ(আইস) এবং ২০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

উদ্ধার করা নৌকা হ্নীলা শুল্ক ষ্টেশনে জমা করে আটক আসামির বিরুদ্ধে ক্রিস্টাল মেথ(আইস) এবং ইয়াবাসহ মাদক বহন ও পাচারের দায়ে মামলার রুজু করে টেকনাফ মডেল থানা পুলিশে সোপদ করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মো হাফিজুর রহমান বলেন,মাদকসহ আটক আসামিকে আজ শনিবার দুপুরে কক্সবাজার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো খবর: