শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে পৌনে ছয় লাখ মিটার কারেন্ট জাল ও ৪০০ কেজি মাছ জব্দ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুন ৬, ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ৬, ২০২১ ১১:১৩ পূর্বাহ্ণ

হেলাল উদ্দিন, টেকনাফ
টেকনাফের সমুদ্র উপকূলীয় এলাকায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার অভিযোগে অভিযান চালিয়ে কোস্টগার্ড সদস্যরা পৌনে ছয় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করেছেন।
৬ জুন রোববার দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ বিসিজি ষ্টেশন এবং বাহারছড়া আউট পোষ্টের জওয়ানেরা টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানির ছড়া, দরগাহছড়া এবং বাহারছড়ার মৎস্য ঘাটে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল ও মাছগুলো জব্দ করা হয়েছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন কোস্টগার্ড টেকনাফ স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার এম আমিনুল সাজ্জাদ।

দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে বঙ্গোপসাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলছে। গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে।

কোস্টগার্ড সূত্র জানায়, বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ বিসিজি ষ্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার এম আমিনুল সাজ্জাদ ও বাহারছড়া আউট পোষ্টের কন্ডিশন কমান্ডার কামাল হোসেনের নেতৃত্বে কোস্টগার্ড জওয়ানেরা টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানির ছড়া, দরগাহছড়া এবং বাহারছড়া মৎস্য ঘাটে বিশেষ অভিযান চালিয়ে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে সামুদ্রিক মৎস্য সম্পদ আহরণের সময় ৫ লাখ ৭০হাজার মিটার কারেন্ট জাল এবং ৪০০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করেন। জব্দ করা কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করার পাশাপাশি মাছগুলো স্থানীয় গরীব জনসাধারণ এবং এতিম খানায় বিতরণ করা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::