শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে ইয়াবা ও ফেন্সিডিলসহ আটক ১

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪

আব্দুস সালাম,টেকনাফ:

টেকনাফের নাজিরপাড়া এলাকা থেকে ৯ হাজার ৮০০ পিস ইয়াবা এবং ৩৬ বোতল ফেনসিডিলসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

আটককৃত মাদক কারবারী হলেন, টেকনাফ পৌরসভার ৬নং ওয়ার্ড কুলাল পাড়া ও বর্তমানে সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজির পাড়ার মৃত হাজী আশরাফ আলীর ছেলে মো. হেলাল উদ্দিন (২৮)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকায় কতিপয় মাদক কারবারী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে ইয়াবা ও ফেন্সিডিলসহ অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে হেলাল নামে এক মাদক কারবারিকে আটক করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার বসত ঘরের কাঠের আলমারিতে রক্ষিত ১টি প্লাস্টিকের বস্তার ভিতর মাদকদ্রব্য ইয়াবা ও ফেনসিডিল আছে বলে স্বীকার করে।
পরবর্তীতে মাদক কারবারির ভাষ্যমতে তার বসত ঘর তল্লাশি করে সর্বমোট ৯ হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩৬ (ছত্রিশ) বোতল ফেনসিডিল (প্রতিটি ফেন্সিডিলের বোতলের গায়ে Triprolidine Hydrochloride & Codeine Phosphate Cough Syrup, PHENSEDYL 100ml লেখা আছে) উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদক কারবারী দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ও ফেনসিডিল অবৈধভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছিল। এরই ধারাবাহিকতায় নিজ বসত ঘরে বিশেষ কায়দায় মাদকদ্রব্য বিক্রির উদ্দেশ্যে মজুদ করেছিল বলে স্বীকার করে।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকসহ আটককৃত মাদক কারবারির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো খবর: