শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় থাকবেন তামিম!

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১১ নভেম্বর, ২০২৩


ঢাকা, ১১ নভেম্বর – ২০২১ সালেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। মূলত তরুণদের জায়গা করে দিতে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। এবার ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় ফেরার কথা জানিয়েছেন দেশসেরা এই ওপেনার।

অনেক নাটকীয়তার পর চলমান ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলে সুযোগ পাননি তামিম। তাকে নিয়ে যা হলো সেটা হয়তো সংক্ষিপ্তভাবে লিখে শেষ করা যাবে না। শেষ পর্যন্ত তাকে ছাড়াই ভারতে বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ। বিশ্বকাপে দলের সঙ্গে না থাকলেও ধারাভাষ্যকার হিসেবে থাকার সুযোগ ছিল তার।

তবে পরের বছর বিশ্বকাপে হয়তো ধারাভাষ্যকার হিসেবে দেখা যেতে পারে তামিমকে। শুক্রবার (১০ নভেম্বর) বহুজাতিক ই-কমার্স কোম্পানি দারাজের একটি লাইভ শোতে এসে এসব জানান তামিম। মূলত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেলেও যেতে পারে তাকে বলে জানিয়েছেন তিনি।

তামিম বলেন, আমার মনে হয় না আমি কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

কমেন্ট্রি বক্সে তামিমের অবশ্য পূর্বের অভিজ্ঞতা রয়েছে। বিপিএলের একটি ম্যাচে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা গিয়েছিল। মূলত সেই থেকেই সাধারণ ক্রিকেট প্রেমীরা ধারণা পেয়েছিলেন হয়তো ধারাভাষ্যকার হিসেবে ভালো করতে পারেন তিনি।

কেনোনা আতহার আলী খান বাদে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে অন্য কাউকে ধারাভাষ্য দিতে দেখা যায় না খুব একটা। তামিমও জানালেন যদি তিনি উপভোগ করেন হয়তো ভবিষ্যৎ প্রফেশন হিসেবে এটিকেই বেছে নিবেন।

যে কারণে বিশ্বকাপে খেলা হয়নি তামিমের, এখনও সেই চোট থেকে ফেরার প্রক্রিয়ায় আছেন তিনি। বিশ্বকাপ শেষেই নিউজিল্যান্ডের সঙ্গে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজেও তামিমকে দেখা যাবে না বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

এছাড়া চলমান জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) খেলছেন না বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। সে হিসেবে তামিম কখন আবার ক্রিকেটে ফিরবেন, সেটাও এখন পর্যন্ত নিশ্চিত নয়। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েও যে ক্রিকেটেই থাকছেন তা প্রায় নিশ্চিত।

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১১ নভেম্বর ২০২৩


আরো খবর: