বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টানেলে স্পোর্টস কার প্রতিযোগিতা: গ্রেপ্তার ২

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩


চট্টগ্রাম, ০৯ নভেম্বর – মধ্যরাতে কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে হলিউডি রেসের ঘটনায় দুই চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে রেসে অংশ নেয়া পাঁচটি প্রাইভেট কার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গাড়িগুলো জব্দ করা হয়। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, নগরের কোতোয়ালি থানার আলকরণ রোডের বাসিন্দা আনসারুল হকের ছেলে মো. আশারাফুল হক (৩৫) ও বাকলিয়া থানার তুলাতলী এলাকার হাজী সোলায়মান সওদাগরের ছেলে মো. এমরান উদ্দিন (২৪)।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, টানেল কর্তৃপক্ষের মামলা দায়েরের পর থেকে দোষীদের গ্রেপ্তার ও গাড়ি জব্দে কাজ শুরু করে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে দুই জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় পাঁচটি গাড়ি জব্দ করা হয়েছে।

এই মামলার এজাহারে থাকা পাঁচ আসামি ইতোমধ্যে আদালত থেকে জামিন নিয়েছেন।

গত ২৮ অক্টোবর কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন সকাল থেকে যান চলাচলের জন্য টানেলটি খুলে দেয়া হয়। ওই দিন দিবাগত রাতে দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠে একদল উঠতি বয়সী ছেলে। অথচ টানেলে সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার। এতে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়।

পরে ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে টানেলে রেসের ভিডিওটি আপলোড দেয়া হয়। ভিডিওটি শেয়ার দিয়ে হলিউড সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’র সঙ্গে তুলনা করা হয়। পরে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৯ নভেম্বর ২০২৩


আরো খবর: