মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টলি বক্স অফিসের বাদশা দেব! ১০ কোটির গণ্ডি পেরোলো ‘প্রজাপতি’, সামনে শুধু ৩টে ছবি

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩

কলকাতা, ১০ ফেব্রুয়ারি – বিতর্ক-সমালোচনা সবকিছুকে তুড়ি মেরে উড়িয়ে বক্স অফিসে উড়ে বেড়ালো ‘প্রজাপতি’। পাঠান ঝড়ের মাঝেও দেব-মিঠুনের ছবি দেখতে হল ভরিয়েছে দর্শক। সপ্তম সপ্তাহ শেষে প্রযোজক দেবের ‘প্রজাপতি’ ১০ কোটির গণ্ডি পার করে ফেলল। এখন পর্যন্ত প্রজাপতির বক্স অফিস আয় ১০.২৭ কোটি টাকা।

শুক্রবার ‘প্রজাপতি’ মুক্তির ৫০ দিন, তার আগেই ১০ কোটির মাইলস্টোন পার করে ফেলেছে এই ছবি। ছবির ডিস্ট্রিবিউটার সতাদীপ সাহা টুইটারে জানান, ‘বেশি কিছু বলবার নেই। ৪৯ দিন পর প্রজাপতির আয় ১০.২৭ কোটি ছাড়িয়েছে। বাংলার বক্স অফিসে ইতিহাস করেছে প্রজাপতি’।

বাবা-ছেলের রসায়ন যে মন কেড়েছে বাঙালির তা বেশ স্পষ্ট। দেব-মিঠুন জুটির রসায়নের উপর ভর করেই এই নজির গড়ল প্রজাপতি।

করোনা পরবর্তী সময়ে বাংলা ছবিকে বেশ বেগ পেতে হয়েছে। দক্ষিণী ছবির চাপে শুধু বলিউড নয়, অনান্য আঞ্চলিক ছবিও যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। বাংলার বক্স অফিসের একচেটিয়া রাজা দেব, এদিন ফের তা প্রমাণ করে দিলেন এই তারকা। দেব একমাত্র টলি নায়ক যার তিন নম্বর ছবি ১০ কোটির মাইলস্টোন স্পর্শ করল। এর আগে ‘চাঁদের পাহাড়’ এবং ‘আমাজন অভিযান’ ১০ কোটির বেশি আয় করেছে বক্স অফিসে। ‘চাঁদের পাহাড়’-এর বক্স অফিস কালেকশন ১৮ কোটি, অন্যদিকে সবচেয়ে বেশি আয় করা বাংলা ছবি ‘আমাজন অভিযান’ আয় করেছে ২০ কোটি রুপি।

১০ কোটির ক্লাবে দেবের তিনটি ছবি ছাড়া একমাত্র ছবি জিতের ‘বস ২: ব্যাক টু রুল’। ‘চাঁদের পাহাড়’ এবং ‘আমাজন অভিযান’ ধরা ছোঁয়ার বাইরে, সেই রেকর্ড ভাঙতে পারবে না ‘প্রজাপতি’। তবে বস ২-এর রেকর্ড ভেঙে তৃতীয় সর্বোচ্চ আয় করা বাংলা ছবির খেতাব সহজেই উঠতে পারে ‘প্রজাপতি’র মুকুটে। দুটি ছবির আয়ের ফারাক এখন মাত্র ২৩ লক্ষ টাকা!

আইএ/ ১০ ফেব্রুয়ারি ২০২৩

 

,


আরো খবর: