শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জোর করে মানুষকে মিছিলে নেওয়া হচ্ছে

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
জোর করে মানুষকে মিছিলে নেওয়া হচ্ছে


ঢাকা, ২৬ ডিসেম্বর – বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামী ৭ জানুয়ারি ‘আমরা আর মামুদের’ একদলীয় ‘ডামি নির্বাচন’ ঘিরে একদিকে চলছে রীতিমতো রং-তামাশা। অন্যদিকে নৌকা-ডামির কামড়া-কামড়ি, গোলাগুলি, খুনোখুনি, সংঘাত-সহিংসতায় জনপদগুলো বসবাস অযোগ্য হয়ে পড়েছে। ত্রাসের রাজত্ব কায়েম করেছে সর্বত্রই। সরকারি কর্মকর্তারাও নৌকার পক্ষে ভোট চেয়ে প্রচার চালাচ্ছেন। বিভিন্ন স্থানে আওয়ামী-ডামি মিছিল বের হচ্ছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিরোধী দলহীন পূর্বনির্ধারিত ফলের এ নির্বাচনে ভোটারদের ন্যূনতম আগ্রহ না থাকলেও গণতান্ত্রিক বিশ্বকে তথাকথিত ভোটের উৎসব দেখানোর জন্য অত্যাচার নিপীড়ন থেকে তাদের রেহায় নেই। সাধারণ মানুষকে জোর করে মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। এখন নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন।
তিনি বলেন, সরকার বলছে এ নৌকা নুহ নবীর। আর তার ডামি পক্ষ বলছেন নৌকা পাগলদের মার্কা। বিভিন্ন স্থানে ভোট কিনতে প্রকাশ্যে টাকা বিলি করা হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে আইনমন্ত্রী আনিসুল হক ভোটার না আসার আশংকায় কেন্দ্রে ভোটার আনতে তার লোকজন লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে। আওয়ামী লীগের নেতারা প্রকাশ্যে বক্তব্যে স্বীকার করছেন যে, ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে আমরা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছি।

রিজভী আরও বলেন, দেশের জনগণের প্রতি আমাদের আহ্বান গণতন্ত্র হত্যার জন্য কোনো দেশের প্রার্থীদের বিজয়ী করার এই পাতানো নির্বাচনে কেউ ভোট দিবেন না। ভুয়া পাতানো নির্বাচনকে জায়েজ করার জন্য প্রতিটি আগুনসন্ত্রাসও সরকারের লোকজনের পরিকল্পিত ও পাতানো নাটক। এ পর্যন্ত যারা ধরা পড়েছে তাদের অনেকে সরকারি দলের লোকজন। আগুনসন্ত্রাস আওয়ামী লীগের মজ্জাগত। বিএনপি সহিংসতা ঘৃণা করে।

সারা দেশে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট গ্রেপ্তার ১৭৫ জনের বেশি, মোট ৪টি মামলায় আসামি ৩৬৫ জনের অধিক, মোট আহত ২০ জনের অধিক এবং নিহত ১ জন। গত ১৫ নভেম্বর তপশিল ঘোষণার পর থেকে অদ্যাবধি গ্রেপ্তার ১১ হাজার ৪৪৫ জনের বেশি ৪১৩টি মামলায় আসামি ৪৪ হাজার ৬৬৮ জনের অধিক, আহত ১ হাজার ৬৭২ জনের অধিক নেতাকর্মী এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

সূত্র: কালবেলা
আইএ/ ২৬ ডিসেম্বর ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::জোর করে মানুষকে মিছিলে নেওয়া হচ্ছে first appeared on DesheBideshe.



আরো খবর: