বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জিপের সামনে রক্তাক্ত ফিলিস্তিনিকে বেঁধে নিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
জিপের সামনে রক্তাক্ত ফিলিস্তিনিকে বেঁধে নিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী


জেরুজালেম, ২৩ জুন – এক আহত ফিলিস্তিনিকে রক্তাক্ত অবস্থায় গাড়ির সঙ্গে বেঁধে নিয়ে গেছে ইসরায়েল। এদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, পশ্চিম তীরের জেনিন শহরে একটি অভিযানের সময় আহত ফিলিস্তিনিকে গাড়ির সামনে বেঁধে নিয়ে যাওয়ার ঘটনায় প্রোটোকল লঙ্ঘন করেছে তাদের সেনা সদস্যরা। খবর বিবিসির।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ওই ঘটনা নিশ্চিত করেছে। তারা ওই ঘটনার ভিডিও ধারণ করেছে এবং তা সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়েছে। আইডিএফ এক বিবৃতিতে জানিয়েছে, অভিযানের সময় ওই ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাকে সন্দেহভাজন বলে উল্লেখ করা হয়েছে।

আহত ওই ফিলিস্তিনির পরিবারের সদস্যরা জানিয়েছেন, তারা তাকে হাসপাতালে নেওয়ার জন্য অ্যাম্বুলেন্স খুঁজছিলেন। কিন্তু ইসরায়েলি সেনারা তাকে গাড়ির সঙ্গে বেঁধে নিয়ে গেছে। সেনাবাহিনী তাকে ধরে তাদের জিপের বনেটের ওপর বেঁধে সে অবস্থায়ই গাড়ি চালিয়ে চলে যায়।

পরবর্তীতে ওই ব্যক্তিকে চিকিৎসার জন্য রেড ক্রিসেন্টের কাছে হস্তান্তর করা হয়। আইডিএফ বলছে, তারা এই ঘটনার তদন্ত করবে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই ব্যক্তির নাম মুজাহিদ আজমি। তিনি একজন স্থানীয় বাসিন্দা।

আইডিএফ এক বিবৃতিতে বলেছে, আজ সকালে (শনিবার) ওয়াদি বুরকিন এলাকায় সন্দেহভাজনদের ধরতে সন্ত্রাসবিরোধী অভিযানের সময় সন্ত্রাসীরা সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায়। সেনা সদস্যরা এর পাল্টা জবাবে গুলি চালায়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সেনাবাহিনীর নিয়ম-নীতি ভঙ্গ করে সন্দেহভাজন ব্যক্তিকে গাড়ির ওপর বেঁধে রাখা হয়েছে। এই ঘটনার ভিডিওতে যা দেখা গেছে তা আইডিএফের মূল্যবোধের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। ঘটনার তদন্ত করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৩ জুন ২০২৪





আরো খবর: