শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের অতর্কিত হামলা, নিহত ৫০

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ নভেম্বর, ২০২৩
জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলের অতর্কিত হামলা, নিহত ৫০


জেরুজালেম, ০১ নভেম্বর – ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজার উত্তরাঞ্চলে জাবালিয়া শরণার্থী শিবিরে অতর্কিত হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। মঙ্গলবার গাজার শরণার্থীশিবিরে চালানো এই হামলায় অন্তত ৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ১৫০ জন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, গাজার জাবালিয়া শরণার্থীশিবিরের ঘরবাড়ি লক্ষ্য করে ইসরায়েলের হামলায় ৫০ জনের বেশি নিহত হয়েছেন। আহত প্রায় ১৫০ জন। অনেকে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন।

সংবাদ সংস্থা এএফপির ধারণ করা ভিডিওতে দেখা গেছে, ঘনবসতিপূর্ণ এই শরণার্থীশিবিরে বেশ কয়েকটি বাড়ি হামলায় ধ্বংস হয়ে গেছে। ধ্বংসস্তূপের নিচ থেকে অন্তত ৪৭টি মরদেহ উদ্ধার করা হয়েছে। অনেকেই সে সময় হতাহতদের উদ্ধারের চেষ্টা করছিলেন।

ইসরায়েলের হামলার সময় শরণার্থীশিবিরে ছিলেন সেখানকার বাসিন্দা রাগেব আকাল। এই হামলাকে ‘ভূমিকম্পের মতো’ উল্লেখ করে তিনি বলেন, বিপুলসংখ্যক মানুষ হতাহত হয়েছেন। প্রতিদিন শত শত মৃত্যুর যে তথ্য সামনে আসছে, সেখানে কিছু বাড়িয়ে বলা হচ্ছে না।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাস। এতে ১ হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হন। সেদিন থেকেই গাজায় নির্বিচার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

মঙ্গলবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৫ দিন ধরে চলা ইসরায়েলি হামলায় ৮ হাজার ৫২৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০১ নভেম্বর ২০২৩





আরো খবর: