শিরোনাম ::
ইউক্রেন ইস্যুতে রাশিয়ার ২০০ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইইউ’র নিষেধাজ্ঞা প্রয়াত টলিউডের প্রথম মহিলা সুরকার অসীমা মুখোপাধ্যায় চালের বস্তায় বিক্রয়মূল্য লেখা বাধ্যতামূলক করলো খাদ্য মন্ত্রণালয় নাভালনির মৃত্যুর ঘটনায় ৬ রুশ কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা বিয়ের আগে মুখে হাসি ফেরাতে গিয়ে প্রাণ গেল হায়দরাবাদের যুবকের শিল্পী সমিতির নির্বাচন করবেন না জায়েদ খান, জানালেন কারণ সাইফুজ্জামান চৌধুরীর সম্পদের পাহাড় নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র দেশের ৮ বিভাগে বৃষ্টির আভাস ‘দাড়ি না রেখে, ছবি তুলে পাপ করছেন সাংবাদিকরা’ ৭ গোলের ম্যাচে শেষ মুহূর্তে ব্রাজিলের জয়
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জাপানে কাজ না করায় এমপিকে বহিষ্কার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
জাপানে কাজ না করায় এমপিকে বহিষ্কার


টোকিও, ১৫ মার্চ – কখনই কোনো কাজ না করায় জাপান পার্লামেন্ট আইনপ্রণেতা ওশিকাজু হিগাশিতানিকে বহিস্কার করেছে। জাপান পার্লামেন্টের উচ্চকক্ষ মঙ্গলবার তাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়। বুধবার টানা সাত মাস অনুপস্থিত থাকায় তাকে বহিষ্কার করা হলো। জনপ্রিয় ওশিকাজু ইউটিউবার থেকে পার্লামেন্টের আইনপ্রণেতা হন।

২০২২ সালের নির্বাচনে জাপানের বিরোধীদল সেইজিকা-জোশি-৪৮ পার্টির যে দুইজন পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন ইওশিকাজু তাদের একজন।

জাপানের সংবাদমাধ্যমগুলো জানায়, গত সপ্তাহে পার্লামেন্ট থেকে ইওশিকাজুকে টোকিও এসে সশরীরে পার্লামেন্টে উপস্থিত হয়ে এতদিন ধরে তার অনুপস্থিতির জন্য ক্ষমা চাওয়ার নির্দেশ জারি করা হয়েছিল।

কিন্তু ইওশিকাজু আসেননি। বরং তিনি তার ইউটিউব চ্যানেলে ওই সময়ে তুরস্ক যাওয়ার ঘোষণা দেন। বলেন, তুরস্কের ভূমিকম্প দুর্গতদের ত্রাণ সহায়তার জন্য তিনি তার বেতন দান করবেন।

তার ওই অনুপস্থিতি সেনেটকে ক্ষুব্ধ করে এবং সেনেট সদস্যরা তাকে আজীবনের জন্য বরখাস্ত করার প্রস্তাবে ভোটের আয়োজন করার সিদ্ধান্ত নেন।

সাবেক ব্যবসায়ী ও পরে ইউটিউবার হওয়া ওশিকাজু হিগাশিতানি দুবাইয়ে তার বাড়িতেই অবস্থান করছিলেন। তার দাবি তিনি জাপান ফিরে গেলে তাকে আটক করা হতে পারে।

স্থানীয় সংবাদ মাধ্যম বলেছে, দেশটিতে ১৯৫১ সালের পর এই প্রথম কোন পার্লামেন্ট সদস্যকে বহিষ্কার করা হল। সূত্র: সিনহুয়া নিউজ

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৫ মার্চ ২০২৩





আরো খবর: