বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

জরিমানা গুনলেন মাহিয়া মাহি – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
জরিমানা গুনলেন মাহিয়া মাহি - DesheBideshe


ঢাকা, ২৫ ডিসেম্বর – ঢাকায় সিনেমার নায়িকা এবং রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী শারমিন আক্তার নিপা ওরফে মাহিয়া মাহিকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। প্রচারণার সময় অতিরিক্ত মাইক ব্যবহার করার কারণে তাকে এই অর্থদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় তানোর পৌর এলাকার গোল্লা পাড়া বাজারে তানোর সহকারী কমিশনার (ভূমি) ও জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত তাকে জরিমানা করেন।

জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৮ (১) মোতাবেক মাহিকে জরিমানা করা হয়। এই আইন অনুযায়ী প্রচারণার সময় সর্বোচ্চ ৩টি মাইক ব্যবহার করতে পারবেন প্রার্থীরা। তবে সম্প্রতি গোল্লা পাড়া বাজারে প্রচারণার সময় তিনি ৭টি মাইক ব্যবহার করেছিলেন বলে অভিযোগ। এ কারণেই মাহিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় মাহিয়া মাহিকে শোকজ করা হয়েছিল। ১৭ ডিসেম্বর বেলা ১১টায় মাহিকে তার কার্যালয়ে স্বশরীরে উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন এই অভিনেত্রী।

আইএ/ ২৫ ডিসেম্বর ২০২৩





আরো খবর: