শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চেক প্রজাতন্ত্রে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৪ জনের প্রাণহানি

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
চেক প্রজাতন্ত্রে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৪ জনের প্রাণহানি


প্রাগ, ০৬ জুন – ইউরোপের দেশ চেক রিপাবলিকে একটি যাত্রীবাহী ও মালবাহী ট্রেনের সংঘর্ষে অন্তত ৪ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার চেক রিপাবলিকের পারডুবিটসা অঞ্চলে এক ভয়াবহ রেল দুর্ঘটনা হয়।

স্থানীয় গভর্নর সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনায় অন্তত চারজনের মৃত্য়ু হয়েছে। আহত হয়েছেন অনেকে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি জানিয়েছেন, দুইটিট্রেনের মধ্য়ে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। দুর্ঘটনা ঘটার পর ঘটনাস্থলে পুলিশ ছাড়াও পৌঁছে যায় চিকিৎসকের দল এবং অ্যাম্বুলেন্স। একটি হেলিকপ্টারও ঘটনাস্থলে রাখা হয়েছে। গুরুতর আহত ব্য়ক্তিদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য় হেলিকপ্টারটি আনা হয়েছে।

ঘটনাস্থলে পৌঁছেছেন চেক রিপাবলিকের পরিবহন এবং স্বরাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী দুঃখপ্রকাশ করে এক্স-এ একটি পোস্ট করেছেন। তাতে বলা হয়েছে, ‘নিহত এবং আহত ব্য়ক্তিদের পরিবারের প্রতি আমার সহমর্মিতা।’

রেল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, যে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে, সেটি একটি দ্রুতগতির দূরপাল্লার ট্রেন। রাত ১১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। রিজিও জেটের ওই ট্রেনটি প্রাগ থেকে স্লোভাকিয়া যাচ্ছিল। রাতের ওই ট্রেনে অন্তত ৩০০ জন যাত্রী ছিলেন। যাত্রীদের মধ্য়ে অনেকেই ছিলেন বিদেশি।

কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা নিয়ে এখনো পর্যন্ত কোনো বিবৃতি দেওয়া হয়নি। কীভাবে দুইটি ট্রেন একই ট্র্য়াকে চলে এলো, তা এখনো অজানা। তবে রেল জানিয়েছে, চেক রিপাবলিক থেকে স্লোভাকিয়া যাওয়ার মূল ট্র্য়াক এটি। দুর্ঘটনার জন্য় আপাতত তা বন্ধ রাখতে হচ্ছে। ফলে আপাতত ওই ট্র্যাকে ট্রেন চলবে না।

সূত্র: আমাদের সময়
আইএ/ ০৬ জুন ২০২৪





আরো খবর: