শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চীন থেকে অফার মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আনবে বাংলাদেশ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
চীন থেকে অফার মূল্যে আরও কৃষি যন্ত্রপাতি আনবে বাংলাদেশ

ঢাকা, ২৯ এপিল – চীন থেকে ডিসকাউন্ট মূল্যে কৃষি যন্ত্রপাতি আমদানি আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ। সোমবার (২৯ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, চীনের সঙ্গে বাংলাদেশের দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। এখন বাংলাদেশের সঙ্গে তারা বিভিন্ন বিষয়ে কারিগরি সহায়তা আরও বাড়াবে। আমরা চীন থেকে অনেক যন্ত্রপাতি আনছি, সেটা আরও বাড়াবো।

চীন থেকে কোন ধরনের যন্ত্রপাতি আনা হবে-জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা হারভেস্টার চাই, পাওয়ার টিলার চাই। উৎপাদন বাড়াতে যেগুলো প্রয়োজন, সেটা আমরা আমদানি করবো ডিসকাউন্ট প্রাইসে।

কৃষিমন্ত্রী বলেন, বিপরীতে তারা আমাদের দেশ থেকে আম নেবে। বাংলাদেশ থেকে মিষ্টি আম নিতে তারা খুবই আগ্রহী।

তারা কি শুধু আমই নেবে-এ বিষয়ে আব্দুস শহীদ বলেন, আমের কথা বলেছি এ জন্য যে এটা সব দেশের মানুষেরই ভালো লাগে। তারা আমাদের উন্নয়ন অংশীদার। আমাদের এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ করছে। ফ্লাইওভার করছে। তারা অনেক কাজ করছে এ দেশে।

সূত্র: জাগো নিউজ


আরো খবর: