শিরোনাম ::
রাইসির মরদেহ তেহরানে, বৃহস্পতিবার মাশহাদে দাফন ঈদগাঁও উপজেলায় সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন : তালেব চেয়ারম্যান নির্বাচিত মাদক ও স্বর্ণ চোরাচালানের গডফাদার সাইফুল ধরাছোঁয়ার বাইরে! শাহরুখের চরম আপত্তি, ইচ্ছে থাকলেও এই কাজ করতে পারেন না গৌরী আইসিসিতে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন চকরিয়ায় সাবেক এমপি জাফরকে হারিয়ে সাঈদি পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মোদি হয়ে পর্দায় আসছেন ‘কাটাপ্পা’ কক্সবাজার বেড়ানোর নামে যাত্রী বেশে বাসে ইয়াবা বহন মহেশখালীতে টমটম কেড়ে নিলো শিশু আইজা মণির প্রাণ উপজেলা নির্বাচনেও হারলেন চকরিয়ার সাবেক এমপি জাফর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চীনের হাসপাতালে ছুরি হামলা, নিহত ২

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৮ মে, ২০২৪
চীনের হাসপাতালে ছুরি হামলা, নিহত ২


বেইজিং, ০৭ মে – চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ঝেনসিয়ং কাউন্টিতে একটি হাসপাতালে এক ব্যক্তির ছুরিকাঘাতে দুই জন নিহত এবং ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।

মঙ্গলবার কাউন্টির অফিসিয়াল উইচ্যাট অ্যাকাউন্টে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ঝেনসিয়ং কাউন্টির চেংনান হাসপাতালে একটি ছুরি হামলার ঘটনা ঘটেছে, যার ফলে দুইজন মারা গেছে এবং ২১ জন আহত হয়েছে।’

সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি হাসপাতালের নিকটবর্তী একটি গ্রামের বাসিন্দা। তবে কি কারণে তিনি এই ঘটনা ঘটিয়েছেন তা এখনো স্পষ্ট না, তদন্ত করে বিস্তারিত জানা যাবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান কর্মকর্তারা।

দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দ্য পেপার- এ প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি হাসপাতালের লবিতে লাঠি হাতে আরেক ব্যক্তিকে থামানোর চেষ্টা করছে, যার হাতে ছুরি রয়েছে, সেই সময়েই পুলিশ অফিসাররা ঘটনাস্থলে পৌঁছেছে।

চীনে ব্যাপক সহিংস অপরাধ বিরল, মূলত নাগরিকদের আগ্নেয়াস্ত্র রাখার ব্যাপারে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার, তবে সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে।

গত আগস্টে ইউনানে মানসিক অসুস্থ এক ব্যক্তি ছুরি দিয়ে লোকদের আক্রমণ করার পর দুইজন মারা যান এবং আরও সাতজন আহত হন।

গত মাসেও দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশে একটি কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে ছয়জন নিহত এবং একজন আহত হয়। এছাড়া ২০২২ সালের আগস্টে দক্ষিণ-পূর্ব চীনের জিয়াংজি প্রদেশের একটি কিন্ডারগার্টেনে ছুরির হামলায় তিনজন নিহত এবং ছয়জন আহত হয়েছিল।

সূত্র: ঢাকাটাইমস
আইএ/ ০৭ মে ২০২৪





আরো খবর: