বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় সাব রেজিস্ট্রার অফিসের ১০ দলিল লিখকের সনদ বাতিল

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

এম জিয়াবুল হক, চকরিয়া ::

পেশাগত অসদাচরণে দোষী সাব্যস্ত করে কক্সবাজারের চকরিয়া উপজেলা সাব রেজিস্ট্রার অফিসের ১০ জন দলিল লিখকের সনদ বাতিল
করা হয়েছে। দলিল লিখক (সনদ) বিধিমালা, ২০১৪ এর ১২ নম্বর বিধিমতে উর্বধতন কতৃপক্ষের আইনসংগত আদেশ অমান্য করা তথা গুরুতর পেশাগত অসদাচরণরে দায়ে গতকাল বুধবার (৩ জুলাই) কক্সবাজার জেলা সাব রেজিস্ট্রার মনিরুল ইসলাম স্বাক্ষরিত লিখিত আদেশে উল্লেখিত ১০ জন দলিল লিখকের সনদ বাতিল ঘোষণা করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা সাব রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন।

সনদ বাতিল হওয়া দলিল লিখকরা হলেন শওকত উসমান (সনদ নম্বর ৯০), এম জসিম উদ্দিন (সনদ নম্বর ৬৯), মৌং জাকের উল্লাহ (সনদ নম্বর ৫৯), মামুনুর রশিদ (সনদ নম্বর ১৯৫), মুজিবুল হক ( সনদ নম্বর ১০০) আবদুল হামিদ (সনদ নম্বর ১৭১), ফজলেহ উদ্দিন (সনদ নম্বর (১৩৩), বোরহান উদ্দিন (সনদ নম্বর (২০৮), মো: আমিনুর রহমান (সনদ নম্বর ৯২) ও আহমদ আলী (সনদ নম্বর ১০৫)।

চকরিয়া উপজেলা সাব রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন বলেন, দলিল লিখক সনদ পেতে সরকারি নীতিমালার আলোকে আবেদন করতে হয়। অন্যদের মতো এই দলিল লিখকরা সেই নীতিমালা অনুসরণ করে আবেদন করে সনদ পেয়েছেন। কিন্তু তাঁরা পেশাগত কাজের ক্ষেত্রে নীতিমালা লঙ্ঘন করে কতৃপক্ষের আদেশ অমান্য করেছেন। এই অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় জেলা সাব রেজিস্ট্রার অফিস আদেশের মাধ্যমে তাদের সনদ বাতিল ঘোষণা করেছেন।

তিনি বলেন, আদেশে আরও উল্লেখ করা হয়েছে, বাতিল হওয়া সংশ্লিষ্ট দলিল লিখকগণকে অফিস আঙ্গিনায় প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা ও এদের কাছ থেকে দলিল মোসাবিদা না করার জন্য আহবান জানানো হয়। ##


আরো খবর: