শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় সাবেক এমপির লোকজনের বিরুদ্ধে সাংবাদিকের উপর হামলা, মোবাইল লুটের অভিযোগ

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১ মে, ২০২৪

কক্সবাজারের চকরিয়ায় আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জাফর আলম ও তাঁর লোকজনের বিরুদ্ধে কর্মরত এক সাংবাদিকের উপর হামলার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর দুইটার দিকে চকরিয়া থানা সেন্টার এলাকায় সাবেক এমপির উপস্থিতিতে একদল সশস্ত্র সন্ত্রাসী সাংবাদিক মোহাম্মদ উল্লাহর উপর হামলা চালিয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ (৪৬)। তিনি জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার চকরিয়া প্রতিনিধি ও কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক ইনানীতে কাজ করেন।
হামলার এক পর্যায়ে সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে হত্যার চেষ্টা করা হয়। ওই সময় তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে হামলাকারীরা। আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলার শিকার সাংবাদিক মোহাম্মদ উল্লাহ ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শেখ মোহাম্মদ আলী ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে থানার ইন্সপেক্টর তদন্ত অরুপ কান্তি চৌধুরী ও অপারেশন অফিসার রাজিব চন্দ্র সরকারসহ একদল পুলিশ ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ব্যাপারে ভিকটিম লিখিত অভিযোগ দিলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সাংবাদিক মোহাম্মদ উল্লাহর উপর হামলার ঘটনায় সন্ধ্যার সাতটার দিকে চকরিয়া প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মজিদ বিষয়টি নিশ্চিত করেছেন। চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহর উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে পুলিশ প্রশাসনের কাছে জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন চকরিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দ।

আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বলেন, ঘটনার আগে থেকে তিনি চকরিয়া থানার অদূরে অবস্থান করছিলেন। ওই সময় একপর্যায়ে স্থানীয় সাবেক সাংসদ জাফর আলমের উপস্থিতিতে একদল লোক গাড়ি থেকে নেমে তাঁর উপর হামলা চালায়। হামলাকারীরা সাবেক সাংসদের নির্দেশেই তার উপর হামলা করে বলে দাবি করেন আহত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ।

সূত্র মতে, জানুয়ারি মাসে অনুষ্ঠিত জাতীয় সাংসদ নির্বাচনের আগে থেকে সাংবাদিক মোহাম্মদ উল্লাহ সাবেক স্থানীয় সাবেক এমপি জাফর আলমের অনিয়ম অসঙ্গতি নিয়ে সংবাদ প্রকাশ করে। এতে
জাফর আলমসহ তার অনুসারীরা চরমভাবে ক্ষুদ্ধ ছিল। তার রেশ ধরে তার উপর হামলা করা হয় বলে স্থানীয় সাংবাদিকদের দাবি।

এই প্রসঙ্গে মঙ্গলবার রাতে চকরিয়া-পেকুয়া আসনের সাবেক এমপি জাফর আলমের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করে তাকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


আরো খবর: