বৈশি^ক মহামারি করোনা সংক্রমণের লাগামহীন উর্ধ্বগতির কারণে সরকারি নির্দেশনার আলোকে চকরিয়া উপজেলার সব ধরণের পর্যটন স্পট, রিসোর্ট, কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।
চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি প্রচার মাধ্যমে ফেসবুক ফেইজে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। উপজেলা প্রশাসনের ফেসবুক ফেইজে জারিকৃত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশি^ক মহামারি করোনা সংক্রমণের উর্ধ্বগতির কারণে সরকারি নির্দেশনার আলোকে উপজেলার সব ধরণের পর্যটন স্পট, রিসোর্ট, কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। একইসঙ্গে উপজেলার কোথাও জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান (বিবাহত্তোর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান করা যাবেনা, সব অনুষ্ঠানই পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে থাকবে।
জানা গেছে, চকরিয়া উপজেলা প্রশাসনের আওতাধীন এলাকায় একাধিক পর্যটন স্পট রয়েছে। এসব পর্যটন জোনে প্রতিদিনই বিপুল সংখ্যক পর্যটক দর্শনার্থী আগমন ঘটে। বিশেষ করে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্ক, মানিকপুর নতুন পর্যটন স্পট নিভৃতে নির্সগ পার্ক, নলবিলা শাপলা বিল এবং মাতামুহুরী নদীতে জেগেউঠা চরে প্রতিদিন পর্যটক দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে। তদমধ্যে শুধুমাত্র ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক সরকারি রাজস্ব আয়ের আওতায় রয়েছে।

এই জাতীয় আরো খবর::

সম্পাদক: সাঈদ মোহাম্মদ আনোয়ার

নির্বাহী সম্পাদক: ফারুক আহমদ
মোবাইল: ০১৮৫৭-৭৩৫৭৩৫
ইমেইল: coxsbazarpost24@gmail.com


কক্সবাজার অফিস: হোটেল তাজসেবা, ২য় তলা,সদর থানার পিছনের সড়ক, পৌরসভার রেষ্ট হাউজ সংলগ্ন, কক্সবাজার।
উখিয়া অফিস: ফরিদ ম্যানশন (১ম তলা), মসজিদ রোড়, কোটবাজার, উখিয়া।
রামু অফিস: এন আমিন প্লাজা (২য় তলা), ফুটবল চত্বর, রামু বাইপাস, রামু।