বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় শীতার্ত মানুষের পাশে মানবিক ইউএনও জেপি দেওয়ান , ৫৫০ জনকে দিলেন শীতের কম্বল

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

এম জিয়াবুল হক, চকরিয়া::

বর্তমান সময়ে শীতের প্রচন্ড দাপটে কাহিল কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন অঞ্চলে হতদরিদ্র শ্রেণীর নিন্মআয়ের পরিবার গুলো । যাদের বেশিরভাগ পরিবার সদস্যরা সংসারের ঘানি টানতে গিয়ে কপোকাত। এসব পরিবার সংসারের অন্ন যোগাতে গিয়ে ঠিকমতো শীতের কাপড় কিনতে পারেনা। এই অবস্থায় শীতের দিনে গরম কাপড়ের অভাবে হতদরিদ্র পরিবারের লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আশার কথা হলো হতদরিদ্র পরিবারগুলোর শীতের দুর্ভোগের বিষয়টি আমলে নিয়ে কক্সবাজারের চকরিয়া উপজেলার মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) জেপি দেওয়ান উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে অসহায়,গরিব-দুঃখী শীতার্ত মানুষের কষ্ট লাঘবে পাশে দাঁড়িয়েছেন।
এরই অংশ হিসেবে গতকাল মঙ্গলবার ২৪ জানুয়ারি উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে শীতার্ত মানুষের হাতে শীতের কম্বল তুলে দিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

এদিন তিনি চকরিয়া উপজেলার জলদাশ সম্প্রদায়, ভিক্ষুক ও সমাজে পিছিয়ে থাকা প্রতিবন্ধী জনগোষ্ঠীর মাঝে শীতের কম্বল বিতরণ করেছেন। চকরিয়া উপজেলা সরকারি গুদামে কম্বল বিতরণকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু হাসনাত সরকার ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, এই শীতে চকরিয়া উপজেলার হতদরিদ্র ও গরীব পরিবারের লোকজন যাতে কষ্ট না পায়, সেজন্য এলাকা ঘুরে ঘুরে শীতবস্ত্র নিয়ে গরীব মানুষের পাশে দাঁড়িয়েছি।

তিনি বলেন, মঙ্গলবার ২৪ জানুয়ারি চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের জলদাস সম্প্রদায়, ভিক্ষুক ও প্রতিবন্ধী নারী-পুরুষের মাঝে মোট ৫৫০টি কম্বল বিতরণ করা হয়েছে। এভাবে পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন অঞ্চলে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে। ##


আরো খবর: