কক্সবাজারের চকরিয়ায় বসে দীর্ঘদিন যাবৎ রোহিঙ্গাসহ স্থানীয় বাংলাদেশীদের নামে নকল পাসপোর্ট ও এনআইডি তৈরী করে সরবরাহ করত এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করত।

এরকম ধুরন্ধর এক প্রতারককে চকরিয়ার সাহারবিল এলাকায় অভিযান চালিয়ে ভূয়া পাসপোর্ট,এনআইডি ও সীলমোহর সহ গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

১৮জুন শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৫’র সিনিঃ সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

র‌্যাব-১৫ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, একজন ব্যক্তি চকরিয়ার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামে নিজ বাড়িতে থেকে বিভিন্ন অনৈতিক কাজ (নকল পাসপোর্ট, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি, বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর অবৈধভাবে নিজ দখলে রাখাসহ অন্যান্য) করে আসছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল ১৭জুন রাত আড়াইটায় উক্ত স্থানে অভিযান চালিয়ে চকরিয়ার সাহারবিল ইউনিয়নের ৬নং ওয়ার্ড মাইজঘোনা গ্রামের মৃত নুরুল কবির ও মোহছেনা খাতুনের পুত্র মোঃ ওসমান গনি (৩০)কে আটক করে।

এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর ঘরে তল্লাশী করে ৭টি ভিন্ন নামের বাংলাদেশী পাসপোর্ট, ৭টি ভিন্ন নামের জাতীয় পরিচয় পত্র, ১টি জন্ম সনদ, অনৈতিক কাজে ব্যবহারের উদ্দেশ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের অবৈধ সীলমোহর উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ আরও জানায়, গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এই জাতীয় আরো খবর::

সম্পাদক: সাঈদ মোহাম্মদ আনোয়ার

নির্বাহী সম্পাদক: ফারুক আহমদ
মোবাইল: ০১৮৫৭-৭৩৫৭৩৫
ইমেইল: coxsbazarpost24@gmail.com


কক্সবাজার অফিস: হোটেল তাজসেবা, ২য় তলা,সদর থানার পিছনের সড়ক, পৌরসভার রেষ্ট হাউজ সংলগ্ন, কক্সবাজার।
উখিয়া অফিস: ফরিদ ম্যানশন (১ম তলা), মসজিদ রোড়, কোটবাজার, উখিয়া।
রামু অফিস: এন আমিন প্লাজা (২য় তলা), ফুটবল চত্বর, রামু বাইপাস, রামু।